BIEC-এ সিআইআই এক্সকন ২০২৩ -এ কামিন্স তার মেক ইন ইন্ডিয়া ইঞ্জিন সমাধানগুলি প্রদর্শন করেছেন

দেশের অন্যতম প্রধান শক্তি কেন্দ্রিক প্রযুক্তি প্রদানকারী কোম্পানি কামিন্স গ্রুপ বেঙ্গালুরুর আন্তর্জাতিক প্রদর্শনী কেন্দ্রে ‘সিআইআই এক্সকন’-এ নেক্সট জেনারেশন ফুয়েল, টেকসই মজবুত ইঞ্জিনের প্রদর্শন করবে। ভারতে নির্মাণ শিল্পের ক্রমবর্ধমান চাহিদা মেটাতে, কামিন্স দুটি নতুন জ্বালানী-দক্ষ, ইঞ্জিন নিয়ে এসেছে- লিজেন্ড L10 এবং M15। সংস্থাটি তার হাইড্রোজেন দ্বারা চালিত ইঞ্জিন (H2ICE) প্রদর্শন করবে।

ভারতে কামিন্স গ্রুপের চিফ অপারেটিং অফিসার অঞ্জলি পান্ডে বলেন, “ভারতের অর্থনীতি এখন উর্দ্ধগামী। এসময় কামিন্সের উৎপাদন ও প্রযুক্তি ব্যবহারের সক্ষমতা দেশের বেড়ে যাওয়া শক্তি সমস্যা সমাধানের চেষ্টা করছে। এক্সকনে যে পণ্যগুলি দেখানো হবে তা ‘আত্মনির্ভর ভারত’ কে শক্তিশালী করার প্রতি আমাদের প্রতিশ্রুতিকে জোরদার করে।“

গ্রুপের ইঞ্জিন বিজনেসের ভাইস প্রেসিডেন্ট নিতিন জিরাফে বলেন, “বাজারের জন্য উপযুক্ত, সাশ্রয়ী এবং জ্বালানি-দক্ষ ইঞ্জিন আনার পাশাপাশি আমরা ১০-লিটার ইলেকট্রনিক ইঞ্জিন প্ল্যাটফর্মের প্রবর্তন করি। এক্সকনে আমরা যেসব পণ্য প্রদর্শন করব সেগুলো ডিজেল, প্রাকৃতিক গ্যাস এবং হাইড্রোজেনের মতো বিভিন্ন ধরণের জ্বালানীর বেড়ে যাওয়া চাহিদা মেটাতে তৈরি করা হয়েছে। আমাদের পণ্যগুলি ভারত জুড়ে ১০০% আপটাইম নিশ্চিত করে। এছাড়া গ্রাহক সহায়তা ভালো এবং আফটার মার্কেট পার্টসও সহজেই উপলব্ধ।“ ট্রেডশোতে প্রদর্শিত পণ্যের পরিসরের মধ্যে রয়েছে-  M15 ডিজেল ইঞ্জিন, L10 ডিজেল ইঞ্জিন, B6.7H – হাইড্রোজেন কমবাশন ইঞ্জিন প্রভৃতি।