পথ দুর্ঘটনায় মৃত্যু ও জন্ম সদ্যোজাত শিশুর

দ্রুতগামী ট্রাকের চাকায় পিষ্ট হয়েছেন আট মাসের অন্তঃসত্ত্বা এক নারী। সেই অবস্থায় রাস্তায় কন্যা সন্তানের জন্ম দেন তিনি। মুহূর্তের মধ্যেই প্রাণ হারান তিনি। নবজাতকটিও কয়েক মিনিট পর মারা যায়। এমনি ঘটনা ঘটেছে বেঙ্গালুরুর নেলামঙ্গলার ইয়েদেহল্লিতে।

বুধবার সকালে নেলামঙ্গলার ইয়েদেহল্লির কাছে জাতীয় সড়ক ৪-এ দুর্ঘটনাটি ঘটে। নিহতের নাম সিঞ্চনা (৩০)। স্বামীর স্কুটারে চড়েছিলেন আট মাসের অন্তঃসত্ত্বা ওই নারী। তখন পেছন থেকে একটি দ্রুতগামী ট্রাক এসে তাদের গাড়িটিকে ধাক্কা দেয়। গাড়ি থেকে পড়ে ট্রাকের নিচে চলে যায় ওই নারী। তার স্বামীও গুরুতর আহত হয়েছেন।

স্থানীয় গণমাধ্যমে বলা হয়েছে, ওই নারীর স্বামী একটি বেসরকারি কোম্পানিতে কর্মরত। ঘটনার দিন তারা শিবগঞ্জের একটি মন্দিরে গিয়ে বাড়ি ফিরছিলেন। জাতীয় সড়কে হঠাৎ একটি সরকারি বাস তাদের সামনে ব্রেক করলে যুবক স্কুটার থামাতে বাধ্য হয়। তখন পেছন থেকে প্রবল বেগে আসা বালুবাহী ট্রাকটি তাদের দুই চাকার গাড়িটিকে ধাক্কা দেয়। দুজনেই পড়ে যায় এবং এতেই ট্রাকের চাকার নিচে পিষ্ট হন গর্ভবতী নারী। দুর্ঘটনার পরে, তিনি একটি কন্যা সন্তানের জন্ম দেন এবং সেই অবস্থায় মারা যান এমনকি নবজাতককেও বাঁচানো যায়নি। জন্মের কয়েক মিনিটের মধ্যেই শিশুটি মারা যান। নেলামঙ্গলা থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ট্রাক চালককে আটক করে। এবং ট্রাকটিও জব্দ করা হয়েছে। মৃতের স্বামী জানান, তার স্ত্রীর প্রসবের তারিখ ১৭ আগস্ট ধার্য হয়েছিল। তার আগে দুজনেই একাকী সময় কাটাতে মন্দিরে গিয়েছিলেন। স্ত্রী-সন্তান দুজনকে হারিয়ে এখন নিজের ভাগ্যকেই দোষারোপ করছেন ওই যুবক।