টাটা মোটরস অনুমোদিত ডিলারশিপগুলির কলকাতায় ইজসার্ভ (EzServe) প্রোগ্রাম

টাটা মোটরস অনুমোদিত ডিলারশিপগুলি কলকাতায় ইজসার্ভ (EzServe) প্রোগ্রাম স্থাপন করেছে৷ ইজসার্ভ একটি টু-হুইলার-ভিত্তিক পরিষেবা, যা গ্রাহকদের তাদের দোরগোড়ায় একটি নিরাপদ এবং সুবিধাজনক অভিজ্ঞতা প্রদানের জন্য ডিজাইন করা হয়েছে। ইজসার্ভ গ্রাহকের পছন্দসই স্থানে প্রাথমিক পরিষেবা, দ্রুত মেরামত এবং সমস্যা সমাধান সহ অসংখ্য সুবিধা অফার করে। ডিলারশিপগুলি – টি.সি. মোটরস প্রাইভেট লিমিটেড, কেবি মোটরস প্রাইভেট লিমিটেড, এবং লেক্সাস মোটরস লিমিটেড – কলকাতায় তিনটি ইজসার্ভ বাইক স্থাপন করেছে, যা হোম ভিজিট, ছোটখাটো রানিং রিপেয়ার্স, আউটস্টেশন চেক-আপ ক্যাম্প, ব্রেকডাউন মনোযোগ, যানবাহন স্যানিটাইজেশন এবং ফোম ওয়াশ অফার করে৷ এই প্রোগ্রামটি এপ্রিল ২০২৩ থেকে শহরের ৪০০এরও বেশি গ্রাহককে উপকৃত করেছে। এই উদ্ভাবনী পরিষেবাটির লক্ষ্য গ্রাহকদের সময় এবং প্রচেষ্টা সাশ্রয় করা এবং গ্রাহকদের আনন্দকে উৎসাহিত করা।

ইজসার্ভ কিটটি মোটর গাড়ির নিয়ন্ত্রক নিয়মাবলী, পরিবর্তনশীলতা এবং উৎপাদনের সম্ভাব্যতা বিবেচনায় রেখে অত্যন্ত যত্ন সহকারে ডিজাইন করা হয়েছে। প্রতিটি ইজসার্ভ ইউনিট একটি বিস্তৃত কিট দিয়ে সজ্জিত যা যানবাহনগুলিতে পরিষেবা এবং মেরামতের কাজের জন্য প্রয়োজনীয় নির্দিষ্ট আইটেম সহ ইউনিটটিতে বাইকের পেছনের অংশে তিনটি ইউটিলিটি বক্স লাগানো থাকে, যা ফাইবার রিইনফোর্সড প্লাস্টিক (এফআরপি) দিয়ে তৈরি। এই বাক্সগুলিতে স্পেয়ার পার্টস, ফ্রেশ লুবস, অন্যান্য সরঞ্জাম/সামগ্রী, একটি ভ্যাকুয়াম ক্লিনার, একটি ইকো-ওয়াশ কিট, একটি জ্যাক এবং জ্যাক স্ট্যান্ড এবং বিভিন্ন হ্যান্ড টুল দিয়ে প্যাক করা থাকে। টাটা মোটরসের ডিলারশিপগুলি তাদের অভ্যন্তরীণ প্রযুক্তিবিদদের ইজসার্ভের জন্য প্রশিক্ষণ দেয়৷ এই প্রযুক্তিবিদরা তাদের প্রযুক্তিগত জ্ঞান বাড়ানোর জন্য ডায়াগনসিস এক্সপার্ট টেকনিশিয়ান (ডিইটি) থেকে এবং তাদের স্ফট স্কিল উন্নত করার জন্য কাস্টমার রিলেশন ম্যানেজার (সিআরএম) থেকে প্রশিক্ষণ গ্রহণ করে। প্রশিক্ষণ কোর্সের সময়কাল এবং বিষয়বস্তু প্রার্থীদের দক্ষতা ম্যাট্রিক্সের উপর ভিত্তি করে নির্ধারিত হয়।

একটি ইজসার্ভ বাইক একজন সিনিয়র টেকনিশিয়ান দ্বারা পরিচালিত হয় এবং একজন সিনিয়র অ্যাডভাইজার (এসএ) এবং সিআরএম দ্বারা সমর্থিত। গ্রাহকদের সুবিধা আরও বাড়ানোর জন্য, টাটা মোটরস কর্মশালায় মেরামতের আদেশ নিবন্ধনের প্রক্রিয়াটিকে ডিজিটালাইজ করেছে। কর্মশালাগুলি অবিলম্বে গ্রাহকদের প্রশ্নের উত্তর দেয়, ব্যয়ের অনুমান প্রদান করে এবং সংশ্লিষ্ট বিক্রয়োত্তর দলগুলিতে রিয়েল-টাইম ডেটা রিলে করতে সার্ভিস কানেক্ট অ্যাপ ব্যবহার করে। অ্যাপটি কন্ট্যাক্টলেস সার্ভিস সাপোর্ট অফার করে, যা গ্রাহকদের অনলাইন পরিষেবা যেমন বুকিং, যানবাহন পিক-আপ অনুরোধ এবং নির্ধারিত এবং ঘন ঘন কাজের জন্য মেরামতের অনুমানের মতো অনলাইন পরিষেবাগুলি গ্রহণ করতে দেয়। একবার কোনও একটি পরিষেবা অনুরোধ বুক করা হয়ে গেলে, ডিলারশিপ পরিষেবাটি নিশ্চিত করতে গ্রাহকের সাথে যোগাযোগ করে এবং সেই অনুযায়ী একজন টেকনিশিয়ান নিয়োগ করে। টেকনিশিয়ান নির্ধারিত দিনে লোকেশনে পৌঁছান, গাড়িটিকে পুঙ্খানুপুঙ্খভাবে পরীক্ষা করেন, এবং সমস্ত প্রয়োজনীয় পরিষেবাগুলি সনাক্ত করা হয়েছে তা নিশ্চিত করার জন্য গ্রাহকের সাথে একটি পরীক্ষা মূলক রান (ড্রাইভ) সম্পাদন করে। টেকনিশিয়ান গাড়ির সার্ভিসিং করার সময় সমস্ত সুরক্ষা প্রোটোকল মেনে চলেন, বাইকটি যে ভালভাবে রক্ষণাবেক্ষণ করা হয়েছে এবং ইঞ্জিন অয়েল, ফিল্টার, টায়ার প্রেসার, ব্রেক, আয়না এবং লাইটের জন্য নিয়মিত পরীক্ষা করা হয়েছে তা নিশ্চিত করেন।