পূর্ব ভারতের উৎসবের জাঁকজমক: অ্যামাজন-নিলসেন প্রাক-উৎসব সমীক্ষার অন্তর্দৃষ্টি

উৎসবের মরসুম শুরু হতে না হতেই অ্যামাজন ইন্ডিয়া ভারতের ৩৫টি শহরের ৮৫১৯ জনেরও বেশি উত্তরদাতাদের নিয়ে একটি প্রাক-উত্সব সমীক্ষা চালিয়েছে। নিয়েলসেন মিডিয়ার সহযোগিতায় অ্যামাজন ইন্ডিয়ার পক্ষে পরিচালিত এই বিশেষ সমীক্ষায় পূর্ব ভারতের ক্রেতাদের ক্রমবর্ধমান পছন্দ ও প্রত্যাশা সম্পর্কে মূল্যবান তথ্য সংগৃহিত হয়েছে।

সমীক্ষা থেকে জানা গেছে যে পূর্ব ভারতের বাসিন্দারা তাদের উৎসবের ব্যয় বাড়ানোর জন্য প্রস্তুত। ৪০% ক্রেতা গত মরসুমের তুলনায় এই বছর তাদের উত্সবকালীন বাজেট বাড়ানোর ইচ্ছা প্রকাশ করেছেন। ই-কমার্সে অবিচল আস্থা: পূর্ব ভারতের গ্রাহকরা ই-কমার্স প্ল্যাটফর্মগুলির উপর তাদের বিশ্বাসে দৃঢ়, ৭৪% উত্তরদাতা বিশ্বাস করেন যে এই প্ল্যাটফর্মগুলি জেনুইন প্রোডাক্ট সরবরাহ করে। ৭৬% উত্তরদাতা ই-কমার্স প্ল্যাটফর্মগুলিকে উত্সবের কেনাকাটার জন্য অত্যন্ত সুবিধাজনক বলে মনে করেন। অ্যামাজনের প্রাধান্য: অ্যামাজন-ডট-ইন পূর্ব ভারতে উৎসবের কেনাকাটার জন্য সবচেয়ে বিশ্বস্ত অনলাইন প্লাটফর্ম হিসেবে গণ্য হয়েছে। ৪০% উত্তরদাতা এই প্ল্যাটফর্মের উপর তাদের আস্থা প্রকাশ করেছেন।

এছাড়া, পূর্ব ভারতের গ্রাহকদের ৬৮% অনলাইন কেনাকাটার জন্য অ্যামাজন-ডট-ইন’কে বিশেষ সুবিধাজনক বলে মনে করেন। সমীক্ষায় উৎসবকালীন সেল ইভেন্টগুলির সময় অ্যামাজন-ডট-ইন’এর পণ্য ও ব্র্যান্ডসমূহের বিশাল নির্বাচনের প্রতি গ্রাহকদের প্রশংসা তুলে ধরা হয়েছে। পূর্ব ভারতের গ্রাহকদের ৭৯% অ্যামাজনের ফেস্টিভ সেল’কে আকর্ষণীয় বলে মনে করেন। এর ফলে কেনাকাটার পছন্দসই প্লাটফর্ম রূপে অ্যামাজন-ডট-ইন শক্তিশালী হয়ে উঠতে পারছে।