ফ্লিপকার্ট গ্রোসারি-এর অনন্য বৃদ্ধি

ভারতের ই-কমার্স জায়ান্ট ফ্লিপকার্ট তার গ্রোসারি ব্যবসায় বার্ষিক ১.৬ গুন বৃদ্ধির রেকর্ড করেছে। এই অনন্য মাইলফলকটি কোম্পানির সেরা অনলাইন শপিং অভিজ্ঞতা প্রদানের প্রমান, যা সারা ভারত জুড়ে গ্রাহকদের সাশ্রয়ী মূল্যের সাথে নিত্যপ্রয়োজনীয় জিনিসের বিস্তৃত বিকল্প প্রদান করেছে। ফ্লিপকার্ট গ্রোসারি প্লাটফর্মটি একটি কাস্টমার-ফার্স্ট কোম্পানি, যা ব্যাঙ্গালোর, চেন্নাই, কলকাতা, মুম্বাই এবং নিউ দিল্লির মতো মেট্রো শহরগুলির পাশাপাশি ভারতের টায়ার ২+ শহরগুলিতে তার নাগাল প্রসারিত করছে৷ কোম্পানি স্বচ্ছতা এবং সতেজতার সাথে ঔরঙ্গাবাদ, বাঁকুড়া, বোকারো, ছাতারপুর, গুয়াহাটি, জামশেদপুর, কৃষ্ণনগর এবং বিশাখাপত্তনমের মতো ২০০ টিরও বেশি শহরে পরের দিন ডেলিভারি অফার করে গ্রাহক-বেস বৃদ্ধি করে নিজেদের জনপ্রিয়তা বাড়িয়েছে। ফলে, ফ্লিপকার্ট সমস্ত ই-গ্রোসারি দোকানদারদের জন্য একটি উন্নত গন্তব্য হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছে।

কোম্পানি, তেল, ঘি এবং আটার মতো প্রয়োজনীয় জিনিসপত্র এবং এফএমসিজি-এর সেগমেন্টে ১.৬ গুন্ বৃদ্ধির পাশাপাশি ডিটারজেন্ট, ড্রাই ফ্রুটস এবং এনার্জি ড্রিংকসের মতো প্রিমিয়াম বিভাগে শক্তিশালী বৃদ্ধি দেখেছে। এছাড়াও, কোম্পানি দেশ জুড়ে গ্রোসারি সরবরাহের জন্য মোট ১১ টি কেন্দ্র লঞ্চ করেছে, যা প্রতিদিন ১.৬ লক্ষ অর্ডার ডেলিভারি করবে। কোম্পানি ভয়েস-এনাবেল্ড, জিরো-ইন্টারেস্ট ক্রেডিট এবং ওপেন-বাক্স ডেলিভারির মতন আধুনিক বৈশিষ্ট্যগুলি যোগ করেছে। বৈদ্যুতিক যানবাহনের (EVs) উপর ৫০%-এর বেশি গ্রোসারি ডেলিভারি কভার করে স্থায়িত্বের উপর ফোকাস করছে, যা কোম্পানিকে ১৪০% বৃদ্ধি করতে সাহায্য করেছে। পরিবেশের কথা মাথায় রেখে বর্জ্যের পরিমান এবং পরিবেশগত প্রভাব কমাতে পরিবেশ-বান্ধব কার্ডবোর্ডের টুকরো এবং পুনরায় ব্যবহারযোগ্য টোট ব্যবহার করেছে।

ফ্লিপকার্ট-এর হেড অফ গ্রোসারি, ভাইস প্রেসিডেন্ট হরি কুমার জি জানিয়েছেন, “আমরা উদীয়মান বিভাগে উদ্ভাবন ঘটিয়ে এবং গ্রাহক-কেন্দ্রিকতার উপর ফোকাস করে গ্রোসারি সেগমেন্ট প্রসারিত করেছি। আমরা ভারত জুড়ে লক্ষ লক্ষ গ্রাহকদের সুবিধা প্রদানের জন্য নিবেদিত। ফ্লিপকার্টের লক্ষ্য ডিজিটাল মুদিখানার ল্যান্ডস্কেপে নতুন মান স্থাপন করা, যা ই-গ্রোসারিকে দেশব্যাপী সকলের কাছে অ্যাক্সেসযোগ্য করবে।”