স্মার্টফোন আপগ্রেড অফারের মাধ্যমে উৎসবের প্রস্তুতিতে ফ্লিপকার্ট

গ্রাহকদের চাহিদা মেটাতে প্রিমিয়াম ও সাশ্রয়ী মূল্যের স্মার্টফোনের বিস্তৃত সম্ভার সরবরাহ করে উৎসবের মরসুমের প্রস্তুতি নিচ্ছে ভারতের শীর্ষস্থানীয় ই-কমার্স প্ল্যাটফর্ম ফ্লিপকার্ট। এবছর, ফ্লিপকার্টের ফ্ল্যাগশিপ ইভেন্ট ‘দ্য বিগ বিলিয়ন ডেজ’-এর উদ্দেশ্য হল দেশের অগণিত গ্রাহক, এমএসএমই, কারিগর, ব্র্যান্ড ও বিস্তৃত ইকোসিস্টেম’কে নিকটতর করা। ফ্লিপকার্ট বিভিন্ন ব্র্যান্ড ও বিক্রেতাদের প্রাসঙ্গিক অফার প্রদানের জন্য ৫০০ মিলিয়নেরও বেশি গ্রাহকদের কাছ থেকে মতামত সংগ্রহ করেছে। ফ্লিপকার্ট প্রিমিয়াম স্মার্টফোনগুলিকে ব্যাঙ্ক অফার, নো-কস্ট ইএমআই এবং এক্সচেঞ্জ অফার-সহ বিভিন্ন ডিল ও পেমেন্ট অপশনের সুবিধা প্রদানের মাধ্যমে আরও গ্রহণযোগ্য করে তুলেছে। এর ফলে কার্ভড স্ক্রিন, ওআইএস এবং ফাস্ট চার্জিংয়ের মতো উন্নত স্মার্টফোন প্রযুক্তিকে আরও সাশ্রয়ী করে তোলা সম্ভব হয়েছে। মটোরোলা এজ ৪০ সিরিজ, ভিভো টি২ প্রো, রিয়েলমি ১১ প্রো সিরিজ ৫জি এবং রেডমি নোট ১২ প্রো এর মতো নির্বাচিত ৫জি স্মার্টফোন সরবরাহ করছে ফ্লিপকার্ট।

ফ্লিপকার্টের গ্রাহকরা তাদের পুরানো ও অচল স্মার্টফোনগুলির জন্য সর্বাধিক মূল্য পেতে এক্সচেঞ্জ অফারের সুবিধা গ্রহণ করতে পারেন। ফ্লিপকার্ট ব্যক্তিগত প্রয়োজন অনুসারে বিভিন্ন ডিভাইস সরবরাহ করে সমস্ত গ্রাহকদের জন্য শীর্ষ স্তরের স্মার্টফোন কেনার সুযোগ করে দিয়েছে। ফ্লিপকার্ট বাজাজ ফিনসার্ভ-সহ বেশ কয়েকটি ব্যাংকের সহযোগিতায় নো-কস্ট ইএমআই অপশন চালু করেছে। উৎসবের মরসুমে তারা ‘হর  ফোন পে নো কস্ট ইএমআই’ অফার এনেছে। ফ্লিপকার্ট পে লেটারের মাধ্যমে ক্রেডিট পাওয়ার সুবিধা নিতে এবং আরও সুবিধাজনক স্মার্টফোন আপগ্রেডের জন্য ডেবিট কার্ডের ইএমআই ব্যবহার করতে পারবেন গ্রাহকরা ।

গ্রাহকদের ব্যাংক কার্ড অফার ও ডিভাইস এক্সচেঞ্জ সুবিধা প্রদানের মাধ্যমে প্রাপ্ত মূল্য বুঝতে সহায়তা করার জন্য ‘ওয়াও’ ডিলস চালু করেছে ফ্লিপকার্ট। ফ্লিপকার্ট ওপেন বক্স ডেলিভারির অফারও দিচ্ছে, যাতে গ্রাহকরা তাদের নতুন স্মার্টফোনগুলি গ্রহণ করার আগে সেগুলি দেখেশুনে পরীক্ষা করে নিতে পারেন। অনলাইন কেনাকাটায় ফ্লিপকার্ট ‘ফ্লিপপি’র মতো উদ্ভাবনী বৈশিষ্ট্য চালু করেছে, যা চ্যাটজিপিটি ভিত্তিক জেনারেটরি এআই-চালিত কথোপকথন সহকারী। ফ্লিপপি স্মার্টফোন ক্রেতাদের মানুষের মতো কথাবার্তার মাধ্যমে তাদের পছন্দসই প্রোডাক্ট খুঁজে পেতে সহায়তা করে। এছাড়া, ওয়ান-টু-ওয়ান ভিডিয়ো সহায়তা এবং এআর/ ভিআর টেকনোলজির সঙ্গে মেটাভার্সে ভার্চুয়াল শপিং অভিজ্ঞতাও দিতে সক্ষম। এরসঙ্গে অনলাইন শপিংয়ের জন্য একটি ভিডিয়ো শপিং এক্সপিরিয়েন্স চালু করেছে ফ্লিপকার্ট।