গ্যাংলিয়া টেকনোলজিস MAHE দ্বারা সমর্থিত

গাংলিয়া টেকনোলজিস প্রাইভেট লিমিটেড সিঙ্গাপুর-ইন্ডিয়া হ্যাকাথন ২০২৩-এর জন্য শর্টলিস্টেড হয়েছে। সিঙ্গাপুর-ইন্ডিয়া হ্যাকাথন হল এমন একটি প্লাটফর্ম যা সহযোগিতায় উৎসাহ জোগায় ও নতুন চিন্তাধারা তুলে ধরে। সিঙ্গাপুর-ইন্ডিয়া হ্যাকাথনে শর্টলিস্টেড হওয়ার ফলে গাংলিয়া টেকনোলজিস সেক্টর এক্সপার্ট, পোটেনশিয়াল ইনভেস্টর ও অন্যান্য বিকাশশীল স্টার্টআপগুলির সঙ্গে নেটওয়ার্ক গড়ে তোলায় আশাবাদী। সেইসঙ্গে এই প্লাটফর্মকে ব্যবহার করে স্টার্টআপ ইকোসিস্টেমে গুরুত্বপূর্ণ অবদান রাখতে ও প্রয়োজনীয় সংযোগ গড়ে তুলতেও আগ্রহী।

ভারতের স্টার্টআপ ক্যাটাগরির ১২টির অন্যতম ও সিঙ্গাপুর-ইন্ডিয়া হ্যাকাথন ২০২৩-এর জন্য শর্টলিস্টেড ২৪টি স্টার্টআপের অন্যতম হল গাংলিয়া টেকনোলজিস। গাংলিয়া টেকনোলজিস হল কস্তুরবা মেডিকেল (কেএমসি) ও মণিপাল ইনস্টিটিউট অফ টেকনোলজি (এমআইটি), মণিপাল অ্যাকাডেমি অফ হায়ার এডুকেশনের (এমএএইচই) একটি সংস্থা। গাংলিয়া টেকনোলজিসের এই সাফল্যের পেছনে রয়েছে চেয়ারম্যান ড. জয়ারাজ মিম্বিল্লি বালাকৃষ্ণান (প্রফেসর, ডিপার্টমেন্ট অফ এমার্জেন্সি মেডিসিন, কেএমসি, মণিপাল, এমএএইচই), এমডি ও সিইও ড. দশরথরাজ কে শেঠি (অ্যাসোসিয়েট প্রফেসর, ডিপার্টমেন্ট অফ ডেটা সায়েন্স অ্যান্ড কম্পিউটার অ্যাপ্লিকেশনস, এমআইটি, মণিপাল, এমএএইচই) এবং মণিপাল-গভর্নমেন্ট অফ কর্ণাটক-বায়োইনকিউবেটর ও সেন্টার ফর ডিজাস্টার ম্যানেজমেন্ট, এমএএইচই।

মণিপাল-গভর্নমেন্ট অফ কর্ণাটক বায়োইনকিউবেটর, টেকনোলজি বিজনেস ইনকিউবেটর-এর একটি অংশ হল গাংলিয়া টেকনোলজিস। এটি এমএএইচই ও কর্ণাটক সরকারের একটি উদ্যোগ। স্টার্টআপগুলির বিকশিত হয়ে ওঠার কাজে সাহায্য করার জন্য এটি প্রতিষ্ঠা করা হয়েছে। গাংলিয়া টেকনোলজিস স্টার্টআপ ইন্ডিয়া সীড ফান্ড স্কিম থেকে অনুদান পেয়েছে।