DGCA-র  শর্তানুযায়ী ভারতের অন্যতম নামী বিমান পরিবহণ সংস্থা গো এয়ার আবার উড়বে আকাশে

আর্থিক সংকটের জেরে কিছুদিন আগেই যাত্রী পরিষেবা বন্ধ করতে বাধ্য হয়েছিল ভারতের অন্যতম নামী বিমান পরিবহণ সংস্থা গো এয়ার। তবে আবার একবার এই সংস্থা আকাশে উড়তে চলেছে। এই আবহে ডিজিসিএ-র অনুমতিও মিলেছে বলে জানা গিয়েছে। বেশ কিছু শর্ত মেনে ফের যাত্রী পরিষেবা দিতে পারবে গো ফার্স্ট।

জানা গিয়েছে নতুন করে ১৫টি  বিমান নিয়ে যাত্রী পরিষেবা চালু করবে গো ফার্স্ট। দিনে আপাতত ১১৪টি  উড়ানের মাধ্যমে যাত্রীদের গন্তব্যে পৌঁছে দেবে গো এয়ার। এদিকে একবার যাত্রী পরিষেবা চালু হলে উড়ান এবং বিমানের সংখ্যা আরও বাড়ানো হবে বলে জানিয়েছে গো এয়ার। জানা গিয়েছে, বর্তমানে তাদের কাছে উপলব্ধ পাইলট সংখ্যার ওপর ভিত্তি করেই ১৫টি বিমান আকাশে ওড়ানোর সিদ্ধান্ত নিয়েছে গো এয়ার।

গো এয়ারকে সমস্ত প্রযোজ্য নিয়ম মেনে চলার শর্তেই ফের উড়ান পরিষেবা চালুর সবুজ সংকেত দিয়েছে ডিজিসিএ। যাত্রী পরিষেবা নিযুক্ত বিমানের রক্ষণাবেক্ষণের ওপর জোর দিতে বলা হয়েছে এবং যাবতীয় নিয়ম মানতে বলা হয়েছে সংস্থাকে। উড়ানের জন্য প্রস্তুত হওয়ার পর গো এয়ারকে তাদের ফ্লাইট শিডিউল জমা দিতে হবে। বিমানকর্মী, পাইলট, রক্ষণাবক্ষণের ইঞ্জিনিয়ারের উল্লেখও থাকতে হবে তাতে।