হালদার গ্রুপ  শহরে একটি জমকালো অনুষ্ঠানের মাধ্যমে তার শতবর্ষ পূর্তি উদযাপন করেছে

হালদার গ্রুপ, একটি নেতৃস্থানীয় চাল এবং ভোজ্য তেল উত্পাদনকারী সংস্থা, শহরে একটি জমকালো অনুষ্ঠানের মাধ্যমে তার শতবর্ষ পূর্তি উদযাপন করেছে৷ ইভেন্টটি হালদার গ্রুপের উত্তরাধিকারকে সম্মান জানাতে, এর কৃতিত্বগুলি উদযাপন করতে এবং একটি উদ্ভাবনী ভবিষ্যত কল্পনা করতে কর্মচারী, শিল্প নেতা, ব্যবসায়িক সহযোগী, অংশীদার এবং সম্প্রদায়ের সদস্য সহ ৫০০ জনেরও বেশি অংশগ্রহণকারীকে একত্রিত করেছিল।  বাংলার প্রাণবন্ত শিল্প, সংস্কৃতি, ঐতিহ্যবাহী সঙ্গীত এবং খাবার উদযাপনের একটি সন্ধ্যার মধ্যে, একটি চিন্তা-উদ্দীপক প্যানেল আলোচনা কেন্দ্রের মঞ্চে নিয়েছিল। শিল্পের নেতারা ২০৪৭ সালের মধ্যে এর অর্থনৈতিক ও সামাজিক অবদানের কল্পনা করে কৃষির ভবিষ্যত নিয়ে আলোচনা করতে সমবেত হন। কথোপকথনে টেকসই বৃদ্ধি, উদ্ভাবন এবং খাদ্য নিরাপত্তা, সম্প্রদায়ের উন্নয়ন এবং পরিবেশগত স্থায়িত্বে অবদান রাখার জন্য কৃষির সম্ভাবনা তুলে ধরে। হালদার গ্রুপ, বাংলায় গভীরভাবে প্রোথিত, পরিবেশগত কারণ এবং সামাজিক দায়বদ্ধতার প্রতি দৃঢ় প্রতিশ্রুতি বজায় রেখে কীভাবে একটি স্থানীয় ব্র্যান্ড একটি বৈশ্বিক সত্তায় বিকশিত হতে পারে তার উদাহরণ।

প্রভাত কুমার হালদার, চেয়ারম্যান এবং পরিচালক, হালদার গ্রুপ, প্রতিফলিত, “আমাদের শতবর্ষ একটি মাইলফলকের চেয়ে বেশি চিহ্ন; এটি আমাদের যাত্রাকে রূপদানকারী সকলের স্থিতিস্থাপকতা, উত্সর্গ এবং ভাগ করা দৃষ্টিকে সম্মান করে। ১৯২৪ সালে প্রতিষ্ঠিত, আমরা বাংলায় একটি একক কারখানা দিয়ে শুরু করেছি এবং আজ, আমরা একটি বিশ্বব্যাপী উদ্যোগ হিসাবে দাঁড়িয়েছি। আমাদের শতবর্ষ উদযাপন করে শুধু আমাদের বৃদ্ধি নয়, সেই প্রজন্মের যারা তাদের কঠোর পরিশ্রম এবং নিষ্ঠার সাথে এই উত্তরাধিকার গড়ে তুলেছে। আমরা যখন এগিয়ে যাচ্ছি, এটি সেই উত্তরাধিকারের প্রতি আমাদের প্রতিশ্রুতি এবং নতুন ধারণার প্রতি, যা আমাদেরকে পথ দেখাবে।” এই প্রতিফলনের উপর ভিত্তি করে, কেশব কুমার হালদার, ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও, হালদার গ্রুপ, শেয়ার করেছেন, “এই শতবর্ষ উদযাপনটি সময়ের চেয়ে বেশি – এটি সেই মূল্যবোধগুলির প্রতিফলন করার একটি মুহূর্ত যা আমাদের বহন করেছে এবং যে দৃষ্টিভঙ্গি আমাদের চালিত করে। এগিয়ে আমাদের সাফল্য শুধুমাত্র সংখ্যা দ্বারা পরিমাপ করা হয় না, কিন্তু আমরা যে সম্পর্ক তৈরি করেছি এবং আমরা যে বিশ্বাস অর্জন করেছি তা দ্বারা, উভয় দেশে এবং বিশ্বব্যাপী। আমরা ১৭টি দেশে প্রসারিত হওয়ার সাথে সাথে আমাদের ফোকাস সেই সংস্কৃতি এবং নীতিগুলিকে টিকিয়ে রাখার উপর রয়ে গেছে যা হালদার গ্রুপকে আজকে কী বলে সংজ্ঞায়িত করে — এমন একটি কোম্পানি যা তার জনগণ, তার সম্প্রদায় এবং বিশ্বের সাথে বৃদ্ধি পায়।”

হালদার গ্রুপ স্বাস্থ্য-সচেতন গ্রাহকদের ক্রমবর্ধমান চাহিদা মেটাতে তার পোর্টফোলিওকে বৈচিত্র্যময় করছে। কোম্পানিটি সম্প্রতি দেশীয় বাজারে তার ভোজ্য তেলের ব্র্যান্ড ওডানা লঞ্চের মাধ্যমে খুচরা ল্যান্ডস্কেপে প্রবেশ করেছে এবং ভারতে তার পার্বোল্ড রাইস ব্র্যান্ডগুলি চালু করার প্রস্তুতি নিচ্ছে৷ হালদার গ্রুপ পরিবেশগত এবং সামাজিক কারণগুলিকে অগ্রাধিকার দেয় এমন আসন্ন প্রকল্পগুলিতেও মনোনিবেশ করছে। কোম্পানিটি ভবিষ্যতের জন্য উন্মুখ, তার সম্প্রদায়ের উপর একটি ইতিবাচক প্রভাব ফেলতে এবং তার ‘গ্রোয়িং গুডনেস’ নীতিকে সমুন্নত রাখতে প্রতিশ্রুতিবদ্ধ। বন্ধন ব্যাঙ্কের প্রাক্তন ম্যানেজিং ডিরেক্টর চন্দ্র শেখর ঘোষ বলেন, “আমি হালদার গ্রুপের উদযাপনের অংশ হতে পেরে রোমাঞ্চিত, বৈশ্বিক কৃষি এবং ব্যবসায়িক ভবিষ্যত অন্বেষণ করছি৷ গত এক দশকে উদ্ভাবন এবং সম্প্রদায়ের চেতনা দ্বারা উদ্দীপিত এই অঞ্চলে উদ্যোক্তা বিকাশ লাভ করেছে৷ আজকের ইভেন্টটি দৃষ্টি, অধ্যবসায় এবং সহযোগিতার শক্তি প্রদর্শন করে, এটি আমাদের মনে করিয়ে দেয় যে হালদার গ্রুপের যাত্রাটি কেবলমাত্র বাজারকে কীভাবে রূপ দিতে পারে তা আমাদের ঐতিহ্যকে সম্মান করার মাধ্যমে সম্প্রদায়গুলি, স্থানীয় এবং বৈশ্বিক উভয় ল্যান্ডস্কেপের উপর স্থায়ী প্রভাব ফেলে।”