পোকারবাজির ‘মানিমেকার’ হর্ষ বুবনা

কলকাতার ২৯ বছর বয়সের হর্ষ বুবনা একজন পেশাদার পোকার খেলোয়াড়, তিনি দ্বিতীয় খেলোয়াড় হিসেবে ‘মানিমেকার’ শিরোপা জিতেছেন। হর্ষ  ২০১০ সালে তার পোকার ক্যারিয়ার শুরু করেন এবং ২০১৬ সালে জিঙ্গা (Zynga) এবং অনলাইন টুর্নামেন্টের মাধ্যমে দক্ষতা অর্জন করেন। দীর্ঘ ৮ বছর ধারাবাহিক অনুশীলন এবং তার গেমপ্লেকে উন্নত করার পর তিনি ২০১৮-১৯ সালে তার পেশাদার ক্যারিয়ার শুরু করেন এবং পোকারের জগতে নিজেকে সুপ্রতিষ্ঠিত করেন।

হর্ষ, সংখ্যাগত বুদ্ধিমত্তা এবং স্ট্রাটেজিক চিন্তার সাথে একটি রুটিন বজায় রেখেছিল, যার মধ্যে জিম ওয়ার্কআউট এবং গ্রাইন্ডিং সেশনের আগে পর্যাপ্ত বিশ্রাম অন্তর্ভুক্ত রয়েছে। তিনি বিশ্বাস করেন যে পোকার শুধু ধৈর্য ধরতেই শেখায় না তার পাশাপাশি অধ্যবসায় এবং কঠোর পরিশ্রমের মতো জীবনের পাঠও শেখায়। পোকারে হর্ষের সাফল্যের কৃতিত্ব তার অধ্যয়নের রুটিন, নিয়মিত হ্যান্ড রিভিউ এবং তার পোকার সার্কেল, যার মধ্যে অমিত কৌশিক, সরানশ গর্গ এবং আয়ুষ আর্যের মতো বন্ধুদেরও বিশেষ অবদান রয়েছে।

এই সাফল্যের রহস্য সম্পর্কে হর্ষ বুবনা বলেছেন, “নিয়মিত খেলা অনুশীলন, পোকারবাজির গ্যারান্টি, এবং বিভিন্ন খেলার মাধ্যমে মাঠে নিজেকে মানিয়ে নেওয়ার ক্ষমতা আমাকে এই সাফল্য অর্জন করতে সাহায্য করেছে। প্রতিটি জয় শুধু টেবিলে জয় করার প্রতিনিধিত্ব করে না বরং খেলার পিছনে উত্সর্গ এবং শৃঙ্খলার প্রমাণ দেয়।”