গরুড় পুরাণের প্রসঙ্গ তুলে কঠোর জবাব, শ্রাবন্তী চ্যাটার্জির

আরজি কর ইস্যুতে শুরু থেকেই সোশ্যাল মিডিয়ায় সরব অভিনেত্রী শ্রাবন্তী চ্যাটার্জি। আরজি করের বিরুদ্ধে টলিউড শিল্পীদের আয়োজিত পদযাত্রায় তিনিও উপস্থিত ছিলেন। হাতে মোমবাতি নিয়ে প্রথম সারিতে দাঁড়িয়ে ‘উই ওয়ান্ট জাস্টিস’ স্লোগান দিতেও দেখা গেছে তাকে। এবার আরও বিস্ফোরক শ্রাবন্তী। তিনি আইনের বাইরে গিয়ে গরুড় পুরাণের প্রসঙ্গ তুলে কঠোর জবাব দেন।

তিনি একটি পোস্ট শেয়ার করেছেন। পোস্টের মূল বক্তব্য, “কজন মানুষ মনে করেন যে ধর্ষণের শাস্তি এমন হওয়া উচিত? গরুড় পুরাণে এই ধরনের শাস্তির কথাই বলা হয়েছে। ঠিক এই মত কি? একটি ছবির মাধ্যমে বিষয়টি স্পষ্ট করেছেন শ্রাবন্তী। ছবিতে দেখা যাচ্ছে কারাগারের সামনে হাত-পা বাঁধা এক ব্যক্তি। সম্ভবত তিনিই দায়ী। যৌনাঙ্গের কাছে একটি ইঁদুর ছেড়ে দেওয়া হয়। লোকটির হাত-পা বাঁধা। ওই ইঁদুরের কামড়ে রক্তে ঢেকে গেছে লোকটির যৌনাঙ্গ- হ্যাঁ, অপরাধীর এমন ভয়ানক শাস্তি দাবি করেছেন শ্রাবন্তী”।

তার মতে, “যদি ধর্ষকের এমন শাস্তি হয়, তাহলে হয়তো ধর্ষণ নিয়ে মানুষের মনে ভয় তৈরি হবে”। আরজি কর মামলায় সবাই জড়িত। সাধারণ তারকা থেকে কেউ বাদ পড়ে না- সবারই এক আওয়াজ- ‘নির্যাতিতার বিচার চাই’। বিচার চাই। ধর্ষকের শাস্তি চাই। এই মুহূর্তে তদন্তভার সিবিআইয়ের হাতে। আসলেই কি বিচার হবে? সবাই সেই উত্তরের দিকে তাকিয়ে আছে।