মেদিনীপুর আইটিআই-এ হোন্ডার রোড সেফটি অ্যাওয়ারনেস ক্যাম্পেন

পশ্চিমবঙ্গের মেদিনীপুরে হোন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়া (এইচএমএসআই) তাদের জাতীয় সড়ক নিরাপত্তা সচেতনতা অভিযান (ন্যাশনাল রোড সেফটি অ্যাওয়ারনেস ক্যাম্পেন) প্রসারিত করল। মেদিনীপুরের সরকারি আইটিআই-তে আয়োজিত দু’দিনব্যাপী এক অনুষ্ঠানে এইচএমএসআই ১০০০-এরও বেশি কলেজ পড়ুয়া ও কর্মীদের নিয়ে সেফ রাইডিং পদ্ধতি সম্পর্কে সচেতনতা অভিযান চালায়। অংশগ্রহণকারীদের মধ্যে সড়ক নিরাপত্তা সচেতনতা সঠিকভাবে বজায় রাখা নিশ্চিত করার জন্য হোন্ডার রোড সেফটি ইনস্ট্রাকটর’গণ বয়সোচিত সড়ক নিরাপত্তা শিক্ষণের প্রোগ্রাম (রোড সেফটি লার্নিং প্রোগ্রাম) ব্যবহার করেছিলেন। প্রতিষ্ঠার পর থেকে, পশ্চিমবঙ্গে এইচএমএসআই ১.৫৫ লক্ষেরও বেশি প্রাপ্তবয়স্ক ও অল্পবয়সীদের শিক্ষা প্রদান করেছে, যার মূল লক্ষ্য ছিল দায়িত্বশীলভাবে সড়ক ব্যবহার করা ও নিরাপদ রাইডিংয়ের অভ্যাস গড়ে তোলা। বিশ্বব্যাপী, হোন্ডা সড়ক নিরাপত্তাকে সর্বাধিক অগ্রাধিকার দিয়ে থাকে।

হোন্ডার সড়ক নিরাপত্তা সচেতনতা প্রোগ্রামগুলি পারস্পরিক আলোচনাভিত্তিক ও আকর্ষণীয়, স্বল্পবয়সী থেকে যুবক পর্যন্ত বিভিন্ন বয়সের জন্য এবং স্কুল, কলেজ, সরকারি প্রতিষ্ঠান ও বেসরকারি সংস্থাগুলিতে পরিচালিত হয়। ইন্টারঅ্যাক্টিভ গেমস, রোল-প্লেয়িং, ভার্চুয়াল এক্সপিরিয়েন্স এবং আরও অনেক ক্রিয়াকলাপের মাধ্যমে হোন্ডার লক্ষ্য হ’ল সমস্ত সড়ক ব্যবহারকারীদের মধ্যে সচেতনতা বৃদ্ধি করা এবং দায়িত্বশীল আচরণ পালনে উত্সাহিত করা।

হোন্ডার এই সচেতনতা উদ্যোগটি ইতিমধ্যে ৫.৭ মিলিয়নেরও বেশি ভারতবাসীর কাছে পৌঁছে গেছে। এইচএমএসআই-এর দক্ষ নিরাপত্তা প্রশিক্ষকরা সারা ভারত জুড়ে তাদের ১০টি ট্র্যাফিক ট্রেনিং পার্ক (টিটিপি) ও ৬টি সেফটি ড্রাইভিং এডুকেশন সেন্টারে (এসডিইসি) প্রতিদিন প্রোগ্রাম পরিচালনা করে থাকেন। এইচএমএসআই-এর ন্যাশনাল রোড সেফটি অ্যাওয়ারনেস প্রোগ্রাম শিক্ষাকে মজাদার কিন্তু বিজ্ঞানভিত্তিক করে তুলেছে, যার মধ্যে রয়েছে – বৈজ্ঞানিক পদ্ধতিতে উদ্ভাবিত লার্নিং মডিউল, ব্যবহারিক শিক্ষা, ইন্টারঅ্যাক্টিভ সেশন, মজাদার উপায়ে শিক্ষাগ্রহণ ও বর্তমান ড্রাইভারদের রাইডিং দক্ষতা অর্জন।