হাসখালী থেকে পার্ক স্ট্রিট এর মন্তব্য কিভাবে ঢাকবেন মুখ্যমন্ত্রী?

রাজ্যের বিরোধী দলের নেতা শুভেন্দু অধিকারী রাজ্যে বিরোধীদের আন্দোলনে পুলিশের বর্বরতার অভিযোগ এনে তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। বুধবার সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, পশ্চিমবঙ্গ পুলিশের অবস্থা বাংলাদেশ পুলিশের চেয়েও খারাপ হবে। ধর্ষণের বিরুদ্ধে কঠোর আইন প্রণয়নের দাবিতে বিধানসভায় প্রস্তাব আসতে চলেছে বলে মমতা বন্দ্যোপাধ্যায় যে ঘোষণা করেছেন তাকেও কটাক্ষ করেছেন সুকান্তবাবু।

বিরোধী দলের নেতা বলেন, “গোখরো সাপের কথা বলেছেন আজ। লজ্জা নেই আপনার হাত রক্তাক্ত। একুশের ভোটের পর এখন পর্যন্ত ২০০ জন বিজেপি কর্মীকে মেরে ফেলেছন। লোকসভা ভোটের পর ১২,০০০ মানুষ বাড়ি ছেড়েছে। কোন ধারা দিতে বাকি রেখেছেন আমায়। কলকাতা পুলিশ এবং পশ্চিমবঙ্গ পুলিশকে বলতে চাই যে, আপনাদের অবস্থা বাংলাদেশের পুলিশের চেয়েও খারাপ। আপনি বাংলায় যে অত্যাচার করছেন তার ফল আপনাকে পেতে হবে।  

একটি কঠোর ধর্ষণ বিরোধী আইন প্রণয়নের প্রস্তাবে খোঁচা দিয়ে সুকান্ত বাবু বলেন, ‘বিএনএসের পরে তিনি আইন আনতে পারবেন না। তিনি আর জি কর ইস্যুকে ছোট করে দেখছেন। তদন্তকারীদের রিপোর্ট বিবেচনা করবে সুপ্রিম কোর্ট। তিনি এবং তার পরিষদের মন্ত্রীরা যেভাবে এই ঘটনা চাপা দেওয়ার চেষ্টা করেছেন তা লজ্জাজনক। যেভাবে মৃতদেহ দাহ করেছেন এবং প্রমাণ নষ্ট করেছেন তার জন্য শাস্তি হোক সন্দীপ ঘোষের। যে জনরোষের সৃষ্টি হয়েছে তাতে ভয় দেখিয়ে তারা জনমত পরিবর্তন করতে চায়। আর বিধানসভার অধিবেশন কবে হবে তা জানাবেন স্পিকার। প্রস্তাব ফর্ম আনতে পারবেন না, গভর্নরকে পাঠাতে হবে। গভর্নর কখনো বেআইনি কাজ করতে পারেন না। হাসখালী থেকে পার্ক স্ট্রিটের মন্তব্য কিভাবে কভার করবেন মুখ্যমন্ত্রী।