অলিম্পিয়াড পরীক্ষায় হাওড়ার তিন শিক্ষার্থীর সাফল্য

হাওড়ার তিনজন ছাত্র ২০২৩-২৪ সালের এসওএফ অলিম্পিয়াড পরীক্ষায় শীর্ষ স্থান অর্জন করেছে। সেন্ট জেভিয়ার্স পাবলিক স্কুলের প্রথম শ্রেণীর ছাত্র শুভাগ্যা দলুই, ইন্টারন্যাশনাল জেনারেল নলেজ অলিম্পিয়াডে প্রথম স্থান অর্জন করে ইন্টারন্যাশনাল গোল্ড মেডেল এবং মেরিট সার্টিফিকেট অর্জন করেছে। ডন বস্কো স্কুলের প্রথম শ্রেণীর ছাত্র শুভ্রনীল মুর্মু, ইন্টারন্যাশনাল জেনারেল নলেজ অলিম্পিয়াডে দ্বিতীয় স্থান অর্জন করে আন্তর্জাতিক সিলভার মেডেল এবং মেরিট সার্টিফিকেট অর্জন করেছে। বিভু দাস, সেন্ট জেভিয়ার্স পাবলিক স্কুলের প্রথম শ্রেণির ছাত্র, ইন্টারন্যাশনাল জেনারেল নলেজ অলিম্পিয়াডে তৃতীয় স্থান অর্জন করেছে ইন্টারন্যাশনাল ব্রোঞ্জ মেডেল এবং মেরিট সার্টিফিকেট অর্জন করেছে। 

এই বছরের এসওএফ অলিম্পিয়াডে হাওড়ার ১৮,৯২৩ জনেরও বেশি শিক্ষার্থী সহ ৭০টি দেশের প্রায় লক্ষাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেছে। হেরিটেজ একাডেমি হাই স্কুল, আইডিয়াল পাবলিক স্কুল, এশিয়ান ইন্টারন্যাশনাল স্কুল সহ হাওড়ার উল্লেখযোগ্য স্কুলগুলি অংশগ্রহণকারীদের মধ্যে ছিল।সাইন্স অলিম্পিয়াড ফাউন্ডেশন ২০২৩-২৪ শিক্ষাবর্ষের বিজয়ীদের, তাদের শিক্ষকদের এবং অধ্যক্ষদের সম্মান জানাতে নয়াদিল্লিতে একটি পুরস্কার অনুষ্ঠানের আয়োজন করেছে। ইভেন্টটি গ্রেড ১ থেকে ১২ পর্যন্ত বিশ্বজুরে শীর্ষ তিন স্থান অর্জনকারীদের উদযাপন করেছিল যারা সাতটি ভিন্ন অলিম্পিয়াড পরীক্ষায় অংশগ্রহণ করেছিল। ভারতের প্রাক্তন প্রধান বিচারপতি, দীপক মিশ্র এবং প্রখ্যাত লেখক ও চিত্রনাট্যকার চেতন ভগতের মতো বিশিষ্ট অতিথিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।  

অনুষ্ঠানে ভারতের প্রাক্তন প্রধান বিচারপতি, দীপক মিশ্র ৭০০ জনেরও বেশি অংশগ্রহণকারীর সমাবেশে ভাষণ দেন, তিনি বলেছেন,“প্রতিযোগিতা বা প্রতিযোগিতার প্রচেষ্টা এখানেই শেষ নয়, এটাই জীবনের প্রতিযোগিতার সৌন্দর্য। আপনি যখন প্রতিযোগিতার কথা বলেন, সফলতা তা অনুসরণ করে কারণ সবাই সফল হওয়ার জন্য প্রতিযোগিতা করে। সফলতাই আসল অর্জন।