শ্রী ধর্মেন্দ্র প্রধান সংযুক্ত আরব আমিরাতের শিক্ষামন্ত্রী ডঃ আহমেদ আল ফালাসির সাথে দেখা করেছেন

কেন্দ্রীয় শিক্ষা ও দক্ষতা উন্নয়ন ও উদ্যোক্তা মন্ত্রী শ্রী ধর্মেন্দ্র প্রধান শিক্ষামন্ত্রীর সাথে সাক্ষাৎ করেছেন ইউএই, এইচ.ই. আবুধাবিতে ডঃ আহমেদ আল ফালাসি, শিক্ষা ও দক্ষতা উন্নয়নে দ্বিপাক্ষিক ব্যস্ততা নিয়ে আলোচনা করতে। তারা সংযুক্ত আরব আমিরাতে একাডেমিক, দক্ষতার যোগ্যতা এবং ভারতীয় ইনস্টিটিউটগুলির পারস্পরিক স্বীকৃতির ক্ষেত্রে অগ্রগতির সাথে সন্তুষ্টি প্রকাশ করে, কাজ অব্যাহত রাখার প্রয়োজনীয়তার উপর জোর দিয়েছেন।

শ্রী প্রধান ৪২ আবুধাবি পরিদর্শনও করেছেন, এবং একটি কোডিং স্কুল পরিদর্শন করেছেন, যেখানে প্রকল্প-ভিত্তিক এবং গেমিফাইড পাঠ্যক্রমের মাধ্যমে ইনোভেশন, ক্রিয়েটিভিটি,এবং পিয়ার-টু-পিয়ার লার্নিংকে এগিয়ে নিয়ে যাওয়ার ওপর গভীর মনোযোগ দিয়েছেন। বৈঠকের সময়, শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে সহযোগিতা বাড়াতে ভারত এবং সংযুক্ত আরব আমিরাতের মধ্যে একটি গুরুত্বপূর্ণ সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। 

এই সমঝোতা স্মারকটির লক্ষ্য হল ছাত্র এবং ফ্যাকাল্টি মবিলিটির যৌথ গবেষণা কার্যক্রম, কোর্স ডিজাইন এবং সম্মেলনে অংশগ্রহণের সুবিধা প্রদান করা। এটি প্রবিধান, আইনি কাঠামো, নীতি, প্রতিভাধর এবং প্রতিভাবান দক্ষতা বিকাশ, এবং একাডেমিক সহযোগিতার বিষয়ে তথ্য বিনিময়ের লক্ষ্য রাখে। সমঝোতা স্মারকটি কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা এবং প্রশিক্ষণ কর্মীদের জন্য সক্ষমতা বিকাশে সহযোগিতার কথাও উল্লেখ করা হয়েছিল।