উজ্জীবন স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক ক্রমাগত বড় এবং শক্তিশালী হচ্ছে

উজ্জীবন স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক লিমিটেড ৩০শে সেপ্টেম্বর, ২০২৩-এ শেষ হওয়া ত্রৈমাসিক এবং অর্ধ বছরে আর্থিক পারফরম্যান্সের রিপোর্ট তৈরি করেছে৷ সম্পদ বিতরণে ১৮%/২০%  ওয়াইওওয়াই বৃদ্ধি পেয়েছে, সাশ্রয়ী মূল্যের আবাসন বিতরণ ৬৯%/৫৮% ওয়াইওওয়াই বৃদ্ধিতে পৌঁছেছে। গ্রস লোন বুক ২৬,৫৭৪ কোটি টাকায় পৌঁছেছে, যা বছরে ২৭%/৫% বৃদ্ধি পেয়েছে। সেপ্টেম্বরে ৯৯% দক্ষতার হার সহ কালেকশন এবং সম্পদের গুণমান ভালো ছিল। ঝুঁকির মধ্যে পোর্টফোলিও ছিল ৩.৭%, জিএনপিএ ২.২% এ হ্রাস পেয়ে।   

এছাড়াও ব্যাঙ্কটি ৯৬% প্রভিশন কভারেজ অনুপাত সহ Q2FY24-এ মোট ৫৬ কোটি টাকার রিট-অফ রেকর্ড করেছে। ডিপোজিট ৪৩%/৯% ওয়াইওওয়াই বৃদ্ধি পেয়েছে, পাইকারি টিডি এবং সিএএসএ ৫৬% এবং ২৪.১% ওয়াইওওয়াই হারে বৃদ্ধি পেয়েছে। ব্যাঙ্কের আর্থিক পরিসংখ্যান ৮২৩ কোটির Q2FY24 এনআইআই, ২৪% ওয়াইওওয়াই বৃদ্ধি, এবং ৫২.২% আয়ের ব্যয়ের অনুপাত দেখিয়েছে। ব্যাঙ্কের মূলধনের অনুপাত ছিল ২৫.২%, টিয়ার-১ মূলধন ২২.৫%।

উজ্জীবন স্মল ফাইন্যান্স ব্যাঙ্কের এমডি এবং সিইও ইত্তিরা ডেভিস জানিয়েছে, “আমাদের দৃঢ় ফোকাস অন্যান্য উদ্যোগ যেমন ‘হ্যালো উজ্জীবন’ গ্রাহকদের কাছে গ্রহণযোগ্যতা অর্জন করছে এখন পর্যন্ত ৪.৩  লাখ ডাউনলোড এবং Q2FY24-এ ৪০ কোটির বেশি পরিশোধের মাধ্যমে গ্রাহকদের কাছে গ্রহণযোগ্যতা অর্জন করছে।”