ভারতের প্রথম B.Tech. কম্পিউটার সায়েন্স অ্যান্ড ফিনান্সিয়াল টেকনোলজিতে প্রোগ্রাম চালু করেছে মনিপাল ইনস্টিটিউট অফ টেকনোলজি

মণিপাল ইনস্টিটিউট অফ টেকনোলজি, ভারতের অন্যতম প্রধান উচ্চশিক্ষা প্রতিষ্ঠান এমএএইচই এর একটি ইউনিট, নিয়ে এসেছে কম্পিউটার বিজ্ঞান ও আর্থিক প্রযুক্তিতে বিটেক প্রোগ্রামে প্রথম স্নাতক প্রোগ্রাম। ভারতের একমাত্র প্রতিষ্ঠান হিসেবে এমআইটি মণিপাল উদ্ভাবনী শিক্ষার অগ্রদূত হিসেবে তার খ্যাতি সুদৃঢ় করেছে।

কম্পিউটার সায়েন্স অ্যান্ড ফাইন্যান্সিয়াল টেকনোলজিতে বিটেক প্রোগ্রাম চালু করে কম্পিউটার সায়েন্স ও ফাইন্যান্সের মধ্যে ব্যবধান কমানোর উদ্যোগ নিয়েছে এমআইটি মনিপাল। অল ইন্ডিয়া কাউন্সিল ফর টেকনিক্যাল এডুকেশন (এআইসিটিই) কর্তৃক অনুমোদিত এই অনন্য প্রোগ্রামের লক্ষ্য হল শিক্ষার্থীদের দ্রুত বিকশিত ফিনটেক শিল্পে সাফল্যের জন্য প্রয়োজনীয় দক্ষতা এবং জ্ঞান দিয়ে সজ্জিত করা।

মনিপাল ইনস্টিটিউট অব টেকনোলজির (এমআইটি) পরিচালক কমান্ডার ড. অনিল রানা বলেন, “এই প্রোগ্রামটি ফিনটেক ডোমেইন এবং প্রযুক্তি সম্পর্কে জ্ঞান এর সাথে ফিনটেক ক্যারিয়ারে আগ্রহী শিক্ষার্থীদের সহায়তা করবে। এটি শিক্ষার্থীদের বিশ্বব্যাপী ফিনটেক পাওয়ার হাউস হিসাবে ভারতের উত্থানে অবদান রাখতে সহায়তা করবে”।