লখনউতে কৌশল মহোৎসব, কর্মসংস্থান এবং ইন্টার্নশিপের সুযোগ বৃদ্ধি

দক্ষতার ইকোসিস্টেমকে আরও যুবকেন্দ্রিক এবং তার পদ্ধতিকে সামগ্রিক করার লক্ষ্যে, দক্ষতা উন্নয়ন ও উদ্যোক্তা মন্ত্রকের অধীনে জাতীয় দক্ষতা উন্নয়ন কর্পোরেশন উত্তর প্রদেশের লখনউতে সংবাদ সম্মেলন করেছে। ৯ ও ১০ মার্চ নির্ধারিত আসন্ন মেগা নিয়োগ ড্রাইভ কৌশল মহোৎসব নিয়ে আলোচনা হয়য়। এটি উত্তরপ্রদেশের লখনউ বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হবে। শ্রী রাজনাথ সিং, মাননীয় প্রতিরক্ষা মন্ত্রী দ্বিতীয় দিনে এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বলে আশা করা হচ্ছে।

কৌশল মহোৎসব দক্ষতা উন্নয়নের ল্যান্ডস্কেপে একটি গেম-চেঞ্জার হয়ে উঠবে। লখনউ অঞ্চল এবং নিকটবর্তী জেলাগুলিতে কর্মসংস্থানের পরিধি বাড়াবে। পাবলিক-প্রাইভেট অংশীদারিত্বকে উৎসাহিত করে, শিল্প সহযোগিতার প্রচার করে এবং মানসম্পন্ন প্রশিক্ষণ কর্মসূচিতে অ্যাক্সেস দিয়ে, ছাত্রদের নিজেদের প্রতিভা কাজে লাগাতে সাহায্য করবে। লখনউয়ের বিজেপি নেতা শ্রী নীরজ সিং বলেন, “ভারতের যুবকদের কর্মসংস্থান দিতে এবং তাদের জন্য সুযোগ বাড়াতে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীর প্রতিশ্রুতির সঙ্গে একত্রিত হয়ে, স্কিল ইন্ডিয়া শুরু করা হয়েছে। প্রাণবন্ত শহর লখনউতে দুই দিনের কৌশল মহোৎসবের আয়োজন তরুণ প্রতিভার বৈচিত্র্যপূর্ণ দক্ষতা উদযাপন করবে।

তাঁর আরও বক্তব্য, মাননীয় প্রতিরক্ষা মন্ত্রী লখনউকে একটি মেট্রোপলিটন শহরে রূপান্তরিত করার কল্পনা করেছেন এবং এই উদ্যোগটি প্রকৃতপক্ষে শিল্প এবং শিক্ষাক্ষেত্রের মধ্যে ব্যবধান দূর করবে এবং সবার জন্য সমান সুযোগ তৈরি করবে। শ্রী বেদ মণি তিওয়ারি, সিইও, এনএসডিসি এবং এনএসডিসি ইন্টারন্যাশনালের এমডি বলেছেন, “আমরা, এনএসডিসি-এর অধীনে, দক্ষতা প্রশিক্ষণ কর্মসূচির মাধ্যমে যুব শক্তির ক্ষমতায়ন করছি এবং তাদের আত্মনির্ভর করে তুলছি৷”