মহিলাদের অর্জনের নতুন গল্প নিয়ে লিমকা বুক অফ রেকর্ডস

লিমকা বুক অফ রেকর্ডস শীর্ষ নারী অর্জনকারীদের এবং তাদের বিশেষ কৃতিত্বগুলি উপস্থাপন করে। এই মহিলারা প্রচলিত প্রত্যাশাকে অস্বীকার করেছে, তাদের জায়গা থেকে বেরিয়ে শ্রেষ্ঠত্বের নতুন মান তৈরি করেছে। খেলাধুলায় তারা ইতিহাস তৈরি করেছে, অন্যদের বড় স্বপ্ন দেখতে এবং বাধা ভাঙতে অনুপ্রাণিত করেছে। লিমকা বুক অফ রেকর্ডস তাদের এগিয়ে যাওয়াকে সমর্থন করে সম্মানিত করেছে, তাদের অসাধারণ বিজয় প্রদর্শন করে। তাদের গল্পগুলি নতুন আশা এবং প্রেরণা জাগিয়ে তুলবে হাজারো নারীর মধ্যে। 

এখানে কিছু অবিশ্বাস্য মহিলার ঝলক রয়েছে যাদের নাম লিমকা বুক অফ রেকর্ডসে চিরকালের জন্য মুদ্রিত করা হবে, সাহস, অধ্যবসায় এবং শ্রেষ্ঠত্বের চেতনার উদাহরণ হিসেবে। আয়হিকা মুখার্জি এবং সুতীর্থ মুখার্জি টেবিল টেনিসে প্রথম ভারতীয় মহিলার দুই জুটি হয়েছিলেন যিনি এশিয়ান গেমস ২০২২-এ একটি পদক জিতেছিলেন৷ শট পুটার কিরণ বালিয়ান এশিয়ান গেমস ২০২২-এ ডিসিপ্লিনে ভারতের প্রথম পদক জিতেছিলেন। জ্যোতি ইয়ারাজি ২০২২ এশিয়ান গেমসে পদক জিতে প্রথম ভারতীয় ১০০ মিটার হার্ডলার হয়েছেন৷ সিএ ভবানী দেবী ২০২৩ সালে এশিয়ান ফেন্সিং চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ পদক জিতে প্রথম ভারতীয় ফেন্সার হয়েছিলেন।

ভারতীয় মহিলা কাবাডি দল ফাইনালে চাইনিজ তাইপেকে পরাজিত করার পর এশিয়ান গেমসে তাদের শৃঙ্খলায় তিনবার স্বর্ণপদক জিতে প্রথম দল হয়েছে। সুকৃত্তি সাক্সেনা, রূপম দেবেদি, স্বরাঞ্জলি সাক্সেনা, এবং অপালা রাজবংশী মহিলাদের একটি দল দ্বারা চার চাকার গাড়িতে দ্রুততম গোল্ডেন কোয়াড্রিল্যাটারাল অভিযান অর্জন করেছেন।এই বিষয়ে Vatsala Kaul Banerjee, কনসাল্টিং এডিটর, লিমকা বুক অফ রেকর্ডস এবং প্রকাশক, হ্যাচেট ইন্ডিয়া, জানিয়েছেন, “আমরা সমস্ত মহিলা রেকর্ডধারীদেরকে আন্তরিক অভিনন্দন এবং কৃতজ্ঞতা জানাই যারা নিজের জায়গা থেকে বেরিয়ে অর্জনের বিশেষ রুপ প্রদর্শন করেছেন।”