পানীয় জলের অভাবে ক্ষোভ স্থানীয়দের ,সমস্যা সমাধানে মেয়র

একমাস যাবদ জলহীন পুরসভার ৩৪ নম্বর ওয়ার্ডের ই ব্লকের মোর বাজার এলাকা।পানীয় জলের জন্য এলাকার কাউন্সিলর বিমান তপাদারের দারস্থ হয়েও লাভের লাভ কিছুই হয়নি।পুরসভা পানীয় জলের সংকট মেটাতে জলের গাড়ি পাঠালেও তা পান করার অযোগ্য।রাস্তা জরাজির্ন,সেতু ভেঙ্গে নতুন সেতু নির্মান করার জন্য বর্তমানে এলাকা বিচ্ছিন্ন।

এমনই একাধিক সমস্যায় জর্জরিত মোর বাজার এলাকার বাসিন্দারা।তাই দাবি আদায়ে বেছে নেয় আন্দোলনের পথ।পথ অবরোধ থেকে শুরু করে একাধিক আন্দোলন সংগঠিত করে তারা।অবশেষে তাদের সমস্যার সমাধানে এগিয়ে আসে শিলিগুড়ি পুরসভার মেয়র গৌতম দেব। রবিবার সকালে জল বিভাগের মেয়র পারিষদ দুলাল দত্ত,জঞ্জাল বিভাগের মেয়র পারিষদ মানিক দে, এলাকার কাউন্সিলর বিমান তপাদার সহ বাস্তুকারদের সঙ্গে নিয়ে এলাকায় পৌছান তিনি।

সমস্থ দিক খতিয়ে দেখার পাশাপাশি স্থানীদের সঙ্গে সমস্যার বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন তিনি।মেয়র গৌতম দেব জানান,, খুব শিঘ্রই পানীয় জল ও সেতুর সমস্যা মিটিয়ে দেওয়া হবে। বর্ষার জন্য স্থায়ী সেতু নির্মান কাজ কিছুটা বিঘ্নিত হলেও খুব দ্রুত এই সেতুর কাজ শেষ করা হবে।আপাতত চলাচলের জন্য একটি অস্থায়ী সেতু ফের নির্মান করা হবে বলে জানান তিনি। অন্যদিকে মেয়রের কথায় আশ্বস্ত হলেও সমস্যা নিয়ে বেশ ক্ষোভের সুর শোনা গেল স্থানীয়দের মধ্য।