ময়ূখ ডিলট্রেড-এর ৪৯ কোটি টাকার রাইট ইস্যু এবং স্টক স্প্লিট

মুম্বাই-বেসড ময়ূখ ডিলট্রেড লিমিটেডের পরিচালনা পর্ষদ, একটি বিএসই তালিকাভুক্ত সংস্থা (BSE: 539519) বিভিন্ন ধরণের বার্নারের উত্পাদনে নিযুক্ত, ৪৯ কোটি টাকা পর্যন্ত ফান্ড সংগ্রহের প্রস্তাব অনুমোদন করেছে৷ ৩০ আগস্ট, ২০২৪-এ কোম্পানির যোগ্য শেয়ারহোল্ডারদের রাইট ইস্যু দ্বারা ইক্যুইটি শেয়ার ইস্যু করার মাধ্যমে। বোর্ড ম্যানেজিং ডিরেক্টর এবং সিএফওকে পরামর্শদাতা নিয়োগ এবং রাইট ইস্যুর প্রক্রিয়া শুরু করার অনুমতি দিয়েছে।

লিকুইডিটি উন্নতির জন্য, বোর্ড 5 ফর 1 স্টক স্প্লিট অনুমোদন করেছে, একটি ইকুইটি শেয়ার রূপান্তর করে যার মূল্য 5 ইনটু পাঁচ শেয়ার যার অভিহিত মূল্য ১. বোর্ড অনুমোদিত শেয়ার মূলধন থেকে বাড়িয়ে আলোচনা করেছে। ৩০ কোটি টাকা থেকে ৬৩ কোটি, শেয়ারহোল্ডার অনুমোদনের উপর নির্ভরশীল। কোম্পানী সম্প্রতি আর্থিক বৃদ্ধির রিপোর্ট করেছে, Q1 FY25-এ ৩২৮% এর নেট মুনাফা বৃদ্ধি পেয়েছে, যা ৩৩.৭৭ লক্ষ টাকা, তুলনায় গত বছরের একই প্রান্তিকে ৭.৯০ লাখ। নেট বিক্রয় ১৮.৬% বেড়ে ৬৯.৫৯ লক্ষ। 

ফলাফল সম্পর্কে উত্সাহ প্রকাশ করে ময়ূখ ডিলট্রেড-এর ম্যানেজিং ডিরেক্টর, মিত ব্রহ্মভাট, জানিয়েছেন, “আমাদের দলের কর্মক্ষমতা আমাদের বৃদ্ধির পরিকল্পনার সাথে সামঞ্জস্যপূর্ণ, এবং আমরা আমাদের বাজারের অবস্থানকে শক্তিশালী করতে প্রতিশ্রুতিবদ্ধ।” কোম্পানিটি “সত্ত্বা সুকুন লাইফকেয়ার লিমিটেড” নাম পরিবর্তন  করার কথাও বিবেচনা করছে, যা আসন্ন এজিএম-এ অনুমোদনের অপেক্ষায় রয়েছে।