রাজ্যমন্ত্রী রাজীব চন্দ্রশেখর নয়াদিল্লিতে “স্বচ্ছতা হি সেবা” প্রচারে অংশ নিয়েছিলেন

কেন্দ্রীয় মিনিষ্ট্রি অফ ডেভলপমেন্ট অ্যান্ড এন্টারপ্রিনিউয়ারশিপ এবং ইলেকট্রনিক্স ও আইটি প্রতিমন্ত্রী শ্রী রাজীব চন্দ্রশেখর ১ অক্টোবর, ২০২৩-এ রবিবার ‘এক তারিখ, এক ঘণ্টা, এক সাথ’ শ্রমদান উপলক্ষে নয়াদিল্লির সফদারজং রেলওয়ে স্টেশনে “স্বচ্ছতা হি সেবা” প্রচারে অংশ নিয়েছিলেন। শ্রী অতুল কুমার তিওয়ারি, সচিব, এমএসডিই, মন্ত্রকের আধিকারিকদের এবং সাধারণ জনগণের সাথে আবর্জনামুক্ত ভারত গড়তে অবদান রাখার পাশাপাশি বাহিনীতে যোগ দিয়েছেন।

মহাত্মা গান্ধীর ১৫৪ তম জন্মবার্ষিকীতে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ‘এক তারিখ, এক ঘণ্টা, এক সাথ’ নামে একটি নাগরিক-কেন্দ্রিক আন্দোলন শুরু করেছেন, সরকারি কর্মকর্তা ও নাগরিকদের এক ঘণ্টার পরিচ্ছন্নতা অভিযান, ‘স্বচ্ছতার জন্য শ্রমদান’-এর জন্য স্বেচ্ছাসেবকদের আমন্ত্রণ জানিয়েছে, অক্টোবর ১ তারিখে। দ্যা মিনিষ্ট্রি অফ ডেভলপমেন্ট অ্যান্ড এন্টারপ্রিনিউয়ারশিপ তার ইকোসিস্টেম জুড়ে পরিচ্ছন্নতা অভিযানের নেতৃত্ব দেয়, যার মধ্যে রয়েছে ITIs, PMKKs, NSTIs, NIESBUD, এবং IIE গুয়াহাটি।

সরোজিনী নগর মার্কেট, কমনওয়েলথ গেমস পার্ক এবং সাফদরজং রেলওয়ে স্টেশন সহ নয়াদিল্লিতে পরিচ্ছন্নতা অভিযানে সারা দেশে বিভিন্ন প্রতিষ্ঠানে ‘স্বচ্ছতার জন্য শ্রমদান’ ড্রাইভের জন্য একটি পোর্টালে তৈরি করা ১৩৪৫টি ইভেন্ট জড়িত। মন্ত্রী রাজীব চন্দ্রশেখর জানিয়েছিলেন,”আচরণে এই পরিবর্তন ভালো বলে প্রমাণিত হয়েছে, বিশেষ করে COVID-19 মহামারীর চ্যালেঞ্জিং সময়ে।”