সিআইআই এক্সকোন-এ ১২০০ টিরও বেশি কোম্পানি অংশগ্রহণ করবে

কনফেডারেশন অফ ইন্ডিয়ান ইন্ডাস্ট্রি (CII), এক্সকোন ২০২৩ (EXCON) কলকাতা শহরে একটি রোডশোর আয়োজন করেছিল, যেখানে ইন্ডাস্ট্রি লিডার্স, সরকারী কর্মকর্তা এবং অবকাঠামো ও নির্মাণ সরঞ্জাম খাতের স্টেকহোল্ডারা উপস্থিত ছিলেন। ২০২৩ সালের ১২ থেকে ১৬ ডিসেম্বর পর্যন্ত সিআইআই, তার ব্যাঙ্গালোর ইন্টারন্যাশনাল এক্সপো সেন্টারে দক্ষিণ এশিয়ার বৃহত্তম নির্মাণ সরঞ্জাম এক্সপো এক্সকোন-এর আয়োজন করতে চলেছে। এক্সকোন, ভারতকে ২০২৩ সালের মধ্যে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম এবং দ্রুত বর্ধনশীল নির্মাণ সরঞ্জামের বাজারে পরিণত করতে প্রস্তুত। এটি নীতি সংস্কার, পরিকাঠামোর সম্প্রসারণ এবং পরিকাঠামো প্রকল্পগুলিতে সরকারী ব্যয় বৃদ্ধির দ্বারা চালিত হবে, যা ভারতকে এই অনন্য মাইলস্টোন অর্জন করতে সাহায্য করবে।

কর্ণাটক সরকার দ্বারা ৫ দিনের জন্য আয়োজিত করা হচ্ছে এক্সকোন ২০২৩, যেখানে সারা বিশ্ব থেকে ৮০,০০০ এরও বেশি ব্যবসায়ীদের আকর্ষিত করবে। এছাড়াও, এই অনুষ্ঠানে মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ফ্রান্স, জার্মানি, ইতালি, সংযুক্ত আরব আমিরাত, দক্ষিণ কোরিয়া, সিঙ্গাপুর, তুরস্ক, শ্রীলঙ্কা, রোমানিয়া এবং চেক প্রজাতন্ত্র সহ ভারত ও বিদেশ থেকে প্রায় ১২০০ জনেরও বেশি দর্শক উপস্থিত থাকবেন।

শুইং স্টেটার (ইন্ডিয়া) প্রাইভেট লিমিটেড-এর ভাইস প্রেসিডেন্ট – মার্কেটিং,  ই এল কিরন বাবু, বলেছেন, “এক্সকোন-এর দ্বাদশ সংস্করণ, ‘Building India’s Tomorrow’-এর উপর ফোকাস করেছে, যা প্রযুক্তি, বিশ্বায়ন, স্থায়িত্ব এবং অন্তর্ভুক্তিতে ভারতের ক্রমাগত অগ্রগতির চালিকাশক্তি। এই অনুষ্ঠানটির উদ্যেশ্য হল ভারতের শক্তিশালী পরিকাঠামোর বিকাশ এবং নির্মাণ সরঞ্জাম উত্পাদন শিল্পে দেশের শীর্ষস্থানীয় বৈশ্বিক অবস্থান প্রদর্শন করা।”