MSDE এবং MoE G20 EdWG-এর অধীনে তার ধরনের একটি প্রদর্শনীর আয়োজন করবে

ভারত G20 প্রেসিডেন্সির অধীনে ভুবনেশ্বরে ২৩ এপ্রিল থেকে শুরু হতে চলেছে Education Working Group /EdWG-এর তৃতীয় সভা। যা চলবে ২৮ এপ্রিল পর্যন্ত। দক্ষতা উন্নয়ন ও উদ্যোক্তা মন্ত্রক / MSDE ও শিক্ষা মন্ত্রক MoE–এর উদ্যোগ খনিজ ও উপকরণ প্রযুক্তি ইনস্টিটিউট / IMMT-এ আয়োজিত এই সভায় ফিউচার অফ ওয়ার্ক প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। এখানে প্রায় ১০০টিরও মডিউল প্রদর্শিত হবে। 

শিক্ষা এবং দক্ষতা উন্নয়ন ও উদ্যোক্তা মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান ২৩ এপ্রিল ভুবনেশ্বরে EdWG-এর তৃতীয় সভার উদ্বোধন করবেন। ২৬ এপ্রিল  EdWG-এর এই সভায় উপস্থিত থাকবেন G20-র প্রতিনিধিরা। বলাবাহুল্য, এই সভাটি শিক্ষাবিদদের জন্য একটি অনন্য প্ল্যাটফর্ম হিসেবে কাজ করবে। শুধু তাই নয়, EdWG-এর এই প্রদর্শনীতে বিভিন্ন সেক্টরের অংশগ্রহণকারীরা এমন প্রযুক্তি প্রদর্শন করবে যা কাজের ভবিষ্যৎ চালিত করবে।

উল্লেখ্য, প্রদর্শনীতে ফিউচার অফ ওয়ার্কস তিনটি সেক্টরের উপর ফোকাস করবে। এগ্রিকালচার, মোবিলিটি এন্ড হেলথ কেয়ার, ইন্টারেক্টিভ ওয়ালস। MSDE এবং MoE-এর লক্ষ হল ভবিষ্যতে অটোমেশন এবং ডিজিটাইজেশন আমাদের বিভিন্ন সেক্টরে কাজ করার উপায়কে কিভাবে পরিচালিত করে। যা প্রদর্শনীতে আসা ভিজিটররা দেখতে পাবেন।