এনএসডিসি-এর ১৫টি বিখ্যাত সংস্থার সাথে পার্টনারশিপ

২০৪৭ সালের মধ্যে প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীর বিকশিত ভারত-এর ভিশনকে এগিয়ে নিয়ে, মিনিস্ট্রি অফ স্কিল ডেভেলপমেন্ট এন্ড এন্ট্রেপ্রেনিউরশিপ (এমএসডিই)-এর অধীনে ন্যাশনাল স্কিল ডেভেলপমেন্ট কর্পোরেশন (এনএসডিসি) ১৫টি বিখ্যাত সংস্থা, শিল্পের সাথে পার্টনারশিপ করেছে। দৈত্য, এবং নেতৃস্থানীয় একাডেমিক প্রতিষ্ঠান। এই সহযোগিতাগুলি কাজের ভবিষ্যতের জন্য ‘অমৃতপিড়ি’ প্রস্তুত করার উপর ফোকাস করেছে। পার্টনারশিপের ঘোষণা করা হয়েছিল— ফ্লিপকার্ট, টিমলিজ, ইনফোসিস, আইআইটি গুয়াহাটি এবং লজিকনটস, টাইমসপ্রো, বিসিজি, গুগল, আপগ্র্যাড, আনস্টপ, মাইক্রোসফ্ট সহ বিভিন্ন সংস্থার সাথে।  

শ্রী ধর্মেন্দ্র প্রধান, ইউনিয়ন মিনিস্টার অফ এডুকেশন এন্ড স্কিল ডেভেলপমেন্ট এন্ড এন্ট্রেপ্রেনিউরশিপ; শ্রী অতুল কুমার তিওয়ারি, সেক্রেটারি সহ বিশিষ্ট ব্যক্তিরা অনুষ্ঠানে বক্তব্য রাখেন। এই পার্টনারশিপগুলি শিক্ষা এবং শিল্প-একাডেমিয়া যুক্ত করে একটি নতুন যুগের সূচনা করেছে। এই সহযোগিতার মাধ্যমে, ভারতের যুব সম্প্রদায় শিল্প জুড়ে উন্নত হবে, এবং তাদের কর্মসংস্থানের সম্ভাবনাকে মজবুত করবে৷

অনুষ্ঠানে শ্রী. ধর্মেন্দ্র প্রধান, ইউনিয়ন মিনিস্টার অফ এডুকেশন এন্ড স্কিল ডেভেলপমেন্ট এন্ড এন্ট্রেপ্রেনিউরশিপ জানিয়েছেন, “গুগল, মাইক্রোসফ্ট, ফ্লিপকার্ট, টিমলিজ, আপগ্রেড, রিলায়েন্স ফাউন্ডেশন সহ বিভিন্ন সংস্থাগুলির সাথে পার্টনারশিপ স্কিল ইন্ডিয়া মিশনকে এগিয়ে নিয়ে যাবে এবং যুব সম্প্রদায়কে বিশ্বব্যাপী সুযোগগুলি গ্রহণ করার জন্য প্রস্তুত করবে, উত্পাদনশীল এবং দক্ষ কর্মীবাহিনী গড়ে তুলবে।”