নিবেদিতা স্কুল সংস্কারের উদ্যোগ কোচবিহার পৌরসভার

কোচবিহার নিবেদিতা প্রাথমিক বাংলা এবং ইংরেজি মাধ্যম বিদ্যালয়ের কে সংস্কারের উদ্যোগ গ্রহণ করলো কোচবিহার পৌরসভা। মূলত কোচবিহার পৌরসভা পরিচালিত এই বিদ্যালয় ২ টি কোচবিহার ব্রাহ্ম মন্দির ক্যাম্পাস এলাকায় রয়েছে। দীর্ঘদিন থেকে সংস্কারের দাবি উঠেছিল বিদ্যালয়ের থেকে। প্রায় তিনশোর কাছাকাছি ছাত্র-ছাত্রী এই বিদ্যালয়ে পড়াশোনা করে। এদিন কোচবিহারের পৌর প্রধান রবীন্দ্রনাথ ঘোষ এবং তার সঙ্গে অন্যান্য আধিকারিকরা বিদ্যালয়ে পরিদর্শনে যান।

রবীন্দ্রনাথ ঘোষ জানান, বিদ্যালয়ের বেশ কিছু সংস্কার প্রয়োজন যা অবিলম্বে টেন্ডার এর মাধ্যমে শুরু হবে। বিদ্যালয় ভবনের ওপর তলায় আরো একটি ভবন তৈরি করার পরিকল্পনা রয়েছে যেখানে সাংস্কৃতিক অনুষ্ঠান নাচ-গান শিক্ষা থিয়েটার চর্চার মতো অনুষ্ঠান গুলি করা সম্ভব হবে। আজ এই সমস্ত বিষয়গুলি নিয়েই বিদ্যালয় পরিদর্শনে এসেছিলেন তারা।বলাবাহুল্য ২০০৫ সালে বিদ্যালয় স্থাপিত হয় তৎকালীন পৌর প্রধান বীরেন কুন্ডুর হাত ধরে। তারপরে আস্তে আস্তে এর গরিমা বৃদ্ধি পেয়েছে।

এই বিদ্যালয় তৈরীর মূল উদ্দেশ্য ছিল, কোচবিহার শহর পৌর এলাকার দুস্থ এবং সাধারণ ছাত্র ছাত্রীরা উপযুক্ত এবং উন্নত শিক্ষায় শিক্ষিত হতে পারবে কম খরচে তার উদ্যোগ গ্রহণ করা।বেশিরভাগ ক্ষেত্রেই দেখা যায় কোচবিহার পৌরসভায় কর্মরত যে সমস্ত গ্রুপ-ডি স্টাফ রয়েছেন তাদের ছেলেমেয়েরা এই বিদ্যালয়ে পড়াশোনা করেন। খুব কম করেছে বিদ্যালয় পড়াশোনা হয় বলে দাবি রবীন্দ্রনাথ বাবুর। দ্রুত সংস্কারের কাজ শুরু হবে, এবং বেশ কিছু শ্রেণীকক্ষ বৃদ্ধির চিন্তাভাবনা রয়েছে পৌরসভার বলে জানান তিনি।