২০২৩-২৪ অলিম্পিয়াড অ্যাওয়ার্ডে উত্তর ২৪ পরগনার শিক্ষার্থীদের সাফল্য

২০২৩-২৪ সালের এসওএফ অলিম্পিয়াড পরীক্ষায় উত্তর চব্বিশ পরগণার দুই ছাত্র শীর্ষ স্থান অর্জন করেছে। স্বপ্নপুরন শিশু শিক্ষা নিকেতনের চতুর্থ শ্রেণীর হাফিজাহ আলম ইন্টারন্যাশনাল জেনারেল নলেজ অলিম্পিয়াডে প্রথম স্থান অর্জন করে, ইন্টারন্যাশনাল গোল্ড মেডেল এবং মেরিট সার্টিফিকেট অর্জন করেছে এবং কেন্দ্রীয় বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর ছাত্র স্তোত্রম রায়, ন্যাশনাল সাইন্স অলিম্পিয়াডে তৃতীয় স্থান অর্জন করে ইন্টারন্যাশনাল ব্রোঞ্জ মেডেল সহ মেরিট সার্টিফিকেট অর্জন করেছে।  এই বছরের এসওএফ অলিম্পিয়াডে উত্তর ২৪ পরগনার ১৬,৭৩৭ জন শিক্ষার্থী সহ ৭০টি দেশের প্রায় লক্ষাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেছে। এবিএন গ্লোবাল একাডেমি, নিবেদিতা শিশু তীর্থ সহ উত্তর ২৪ পরগণার উল্লেখযোগ্য স্কুলগুলি অংশগ্রহণকারীদের মধ্যে ছিল।

বিজ্ঞান অলিম্পিয়াড ফাউন্ডেশন ২০২৩-২৪ শিক্ষাবর্ষের বিজয়ীদের, তাদের শিক্ষকদের এবং অধ্যক্ষদের সম্মান জানাতে নয়াদিল্লিতে একটি পুরস্কার অনুষ্ঠানের আয়োজন করেছে। ইভেন্টটি গ্রেড ১ থেকে ১২ পর্যন্ত বিশ্বজুরে শীর্ষ তিন স্থান অর্জনকারীদের উদযাপন করেছিল যারা সাতটি ভিন্ন অলিম্পিয়াড পরীক্ষায় অংশগ্রহণ করেছিল। ভারতের প্রাক্তন প্রধান বিচারপতি, দীপক মিশ্র এবং প্রখ্যাত লেখক ও চিত্রনাট্যকার চেতন ভগতের মতো বিশিষ্ট অতিথিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।  

অনুষ্ঠানে ভারতের প্রাক্তন প্রধান বিচারপতি, দীপক মিশ্র ৭০০ জনেরও বেশি অংশগ্রহণকারীর সমাবেশে ভাষণ দেন, তিনি বলেছেন,“প্রতিযোগিতা বা প্রতিযোগিতার প্রচেষ্টা এখানেই শেষ নয়, এটাই জীবনের প্রতিযোগিতার সৌন্দর্য। আপনি যখন প্রতিযোগিতার কথা বলেন, সফলতা তা অনুসরণ করে কারণ সবাই সফল হওয়ার জন্য প্রতিযোগিতা করে। সফলতাই আসল অর্জন।