আবারো লোকালয়ে দাঁতাল হাতি, পথ অবরোধ আতঙ্কিত বাসিন্দাদের

আবারো লোকালয়ে দাঁতাল হাতি।হাতির আক্রমণে তছনছ বিয়ে বাড়ি। মারা গেল একটি গর্ববতী গরু অপর আরও একটি গরু আহত। আতঙ্কিত বাসিন্দারা। ক্ষিপ্ত স্থানীয় বাসিন্দারা পথ অবরোধ করে তেলিয়ামুড়া কৃষ্ণপুর সড়কে।ঘটনাটি ঘটেছে সোমবার ভোরে।জানা যায় তেলিয়ামুড়া থানা এলাকার কৃষ্ণপুরের সন্তোষ ভৌমিকের বাড়িতে বিয়ের অনুষ্ঠান ছিল।বিয়ে উপলক্ষে সাজানো হয় বাড়ি।

ভোর চারটায় হাতিটি বিয়ে বাড়িতে প্রবেশ করে পুরো বিয়ে বাড়ি লন্ডভন্ড করে দেয় বলে অভিযোগ। মাটির দেওয়াল ভেঙ্গে ঘর থেকে দুই বস্তা ধান খেয়ে নেয়। বাড়িতে থাকা একটি গরু মেরে ফেলে অপর আরেকটি গরুকে আহত করে। নষ্ট করে দেয় কৃষি কাজে ব্যাবহৃত ট্রাক্টর।

বিক্ষুব্ধ গ্রামবাসীরা সোমবার সকালে তেলিয়ামুড়া কৃষ্ণপুর সড়ক  অবরোধ করে। ছুটে আসেন মহাকুমা বন আধিকারিক, রেঞ্জার সহ অন্যান্য বন কর্মীরা। ছুটে আসে তেলিয়ামুড়া থানার ওসির নেতৃত্বে বিশাল পুলিশ বাহিনী। মহাকুমা বন আধিকার ক্ষতিগ্রস্ত বিয়ে বাড়িটি পুনরায় আজকেই মেরামত করে দেওয়ার আশ্বাস দেয় এবং ক্ষতিপূরণের আশ্বাস দিলে ক্ষুব্ধ মানুষেরা অবরোধমুক্ত করে। এখানে প্রসঙ্গত উল্লেখ্য, তেলিয়ামুড়া মহাকুমার একটা বড় অংশে দীর্ঘ ৩ দশক ধরে চলে আসছে দাঁতাল হাতির লোকালয়ে প্রবেশের সমস্যা। হাতির এই সমস্যা স্থায়ী সমাধানের জন্য বনদপ্তর দফাই দফায় নানান পরিকল্পনা হাতে নিচ্ছে। সমস্যার স্থায়ী সমাধান এখনো হচ্ছে না।