ওএনজিসি ও মেটার পার্টনারশিপ

ওএনডিসি ও মেটা একসঙ্গে এবার ছোট ব্যবসাগুলিকে মেটা-এর ব্যবসায়িক এবং প্রযুক্তিগত সমাধান দেবে। এজন্য তারা হোয়াটসঅ্যাপে নির্বিঘ্ন কথোপকথনমূলক কেনাবেচার অভিজ্ঞতা দিতে ডিজিটাল বাণিজ্যের শক্তি আনলক করতে চলেছে। ইতিমধ্যে, ওএনডিসি এই ব্যবসায়িক সমাধান প্রদানকারীদের বিক্রেতা অ্যাপ হতে সাহায্য করবে। যে ব্যবসাগুলিকে ওএনডিসি নেটওয়ার্কে পরিষেবা দেয় তাদের বাণিজ্য চালাতে সাহায্য করবে৷ অংশীদারিত্ব শুরু করার জন্য, আগামী দুই বছরে, মেটা স্মল বিজনেস অ্যাকাডেমির মাধ্যমে পাঁচ লক্ষ এমএসএমইকে ডিজিটালি দক্ষ করা হবে।  দেশব্যাপী ১০ মিলিয়ন ছোট ব্যবসার দক্ষতা বৃদ্ধির জন্য মেটা স্মল বিজনেস অ্যাকাডেমি উদ্যোক্তাদের এবং বিপণনকারীদের ক্ষমতায়ন করতে একটি সার্টিফিকেশন অফার করে।

ওএনডিসি-এর এমডি এবং সিইও, টি কোশি বলেছেন, “ওএনডিসি-তে, আমরা ডিজিটাল ল্যান্ডস্কেপকে ত্বরান্বিত এবং গণতন্ত্রীকরণ করতে প্রতিশ্রুতিবদ্ধ। লক্ষ্য এমএসএমই-গুলির ক্ষমতায়ন। তাদের ডিজিটাল দৃশ্যমানতা বাড়ানো। যেকোনও ব্যবসার উন্নতির জন্য, তাদের নিজেদের বাজারজাত করা এবং আরও বৃহত্তর দর্শকদের কাছে পৌঁছানো দরকার।  মেটা-এর সঙ্গে আমাদের অংশীদারিত্ব শুধুমাত্র এই ব্যবসাগুলোকে ডিজিটালভাবে উন্নত করবে না বরং তাদের দূর-দূরান্তের গ্রাহক বেসের সঙ্গে সংযোগ করতে সক্ষম করবে।  আমরা আত্মবিশ্বাসী যে আমাদের সহযোগিতামূলক প্রচেষ্টা লক্ষ লক্ষ ছোট ব্যবসার উন্নতির জন্য সঠিক প্রেরণা দেবে।”

সন্ধ্যা দেবনাথন, ভাইস প্রেসিডেন্ট, মেটা ইন ইন্ডিয়া, যোগ করেছেন, “ভারতের ডিজিটাল রূপান্তরের গল্পে বৈপ্লবিক গতি এসেছে৷  Meta ডিজিটাল অন্তর্ভুক্তি বাড়াতে সরকার এবং শিল্পের সঙ্গে অংশীদারিত্ব করছে।”

অংশীদারিত্বের অংশ হিসাবে, মেটা ওএনডিসি-এর হোয়াটস অ্যাপ চ্যাটবট সহায়ককেও সমর্থন করবে, ওএনডিসি-এর জন্য বিক্রেতাদের যোগাযোগ এবং গ্রাহক যোগাযোগ বাড়াতে বট-এ দেওয়া পরিষেবাগুলিকে উন্নত করবে। এই বছরের শুরুর দিকে, মেটা হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাপ ১১টি ভারতীয় ভাষায় ২৯টি রাজ্যে ১০ মিলিয়ন ব্যবসায়ীদের উন্নত করতে ‘হোয়াটসঅ্যাপ সে ব্যাপার’ প্রোগ্রাম চালু করেছে। বিশ্বব্যাপী হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাপের দুশো মিলিয়নেরও বেশি ব্যবহারকারী রয়েছে। ভারতে হোয়াটস অ্যাপের ৬০%-এরও বেশি মানুষ ব্যবসায়িক অ্যাকাউন্ট ব্যবহার করেন।