ভার্চুয়ালের মাধ্যমে রামলালার সূর্যতিলক দেখলেন প্রধানমন্ত্রী মোদী

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রামলালার প্রাণ প্রতিষ্ঠার সময় গর্ভগৃহে উপস্থিত ছিলেন। এবার রামলালার সূর্যাভিষেক ভার্চুয়াল মাধ্যমে দেখলেন প্রধানমন্ত্রী। বর্তমানে ভোটের প্রচার নিয়ে ব্যস্ত রয়েছেন মোদী। প্রচারের কাজের জন্যই অসমের নলবাড়িতে গিয়েছেন তিনি। সেখান থেকেই ট্যাবলেটের মাধ্যমে পুরো বিষয়টা দেখেন তিনি। আজ রামনবমী উপলক্ষে বিশেষ আয়োজন করা হয়েছিল রাম মন্দিরে। ঠিক দুপুর ১২ টার সময় মন্দিরের গর্ভগৃহে একেবারে রামলালার কপালে গিয়ে পড়ে সেই সূর্যের আলো। এক্স মাধ্যমে মোদী লিখেছেন, সেই দৃশ্য দেখে আবেগপ্রবণ হয়ে পড়েন তিনি।

ভোটের প্রচারের জন্য  নলবাড়িতে একটি জনসভায় যোগ দেন মোদী। তিনি এক্স মাধ্যমে লিখেছেন, ‘নলবাড়ির সভার পর রামলালার সূর্যতিলক দেখলাম। কোটি কোটি ভারতবাসীর মতো এটা আমার জন্যও অত্যন্ত আবেগের বিষয়। অযোধ্যার এই রাম নবমী ঐতিহাসিক।’প্রধানমন্ত্রী আরও লিখেছেন যে, “এই সূর্য তিলক আমাদের জীবনে যেন শক্তি নিয়ে আসে, দেশকে যেন নতুন উচ্চতায় পৌঁছে দেয়।”

রামলালার সূর্যতিলক বা সূর্যাভিষেকের ব্যবস্থা করা হয়েছিল আয়না ও লেন্স ব্যবহার করে বিশেষ প্রযুক্তির মাধ্যমে। প্রধানমন্ত্রী এদিন নলবাড়ির জনসভাতেও মনে করিয়ে দেন, ৫০০ বছর পর কীভাবে রামলালার প্রাণ প্রতিষ্ঠা হয়েছে।