প্রখ্যাত লেখিকা ডঃ রীতা চৌধুরীর গ্রিপিং উপন্যাস “নেভারল্যান্ড জিরো আওয়ার”

বিশিষ্ট লেখিকা ড. রীতা চৌধুরী তার লেটেস্ট মাস্টারপিস “নেভারল্যান্ড জিরো আওয়ার” এর গ্র্যান্ড লঞ্চের মাধ্যমে সাহিত্য জগতে উল্লেখযোগ্য ভূমিকা রেখেছেন। এই অনুষ্ঠানটি বাংলাদেশের প্রভাবশালী নেতা খালেদ মাহজাবীনের উপস্থিতিতে মুগ্ধ হয়েছিল, যিনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, এছাড়া উপস্থিত ছিলেন পাঠক সহ বিশিষ্ট ব্যাক্তিরা। বিজয় দিবস উপলক্ষ্যে আইকনিক ভিক্টোরিয়া মেমোরিয়ালে পশ্চিমবঙ্গের গভর্নর এবং লেফটেন্যান্ট জেনারেল কলিতা প্রাথমিকভাবে উদ্বোধন করেন। কেনিলওয়ার্থ হোটেলে অনুষ্ঠিত এই বই প্রকাশ অনুষ্ঠানটি ছিল সাহিত্য, সংস্কৃতি এবং গল্প বলার শক্তির উদযাপন।

রীতা চৌধুরীর লেটেস্ট সৃষ্টি, ‘নেভারল্যান্ড জিরো আওয়ার’, পাঠকদের জীবন এবং মানবতার প্রতি একটি প্রাণবন্ত বর্ণনা। তিন পর্বের সিরিজের উপন্যাসটি ঢাকা, করাচি, দিল্লি, হাফলং, দণ্ডকারণ্য এবং মালকানগিরির ঐতিহাসিক ল্যান্ডমার্কের মধ্য দিয়ে বাংলাদেশের মুক্তিযুদ্ধকে বিশেষভাবে নেভিগেট করে। এটি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিরুদ্ধে পাকিস্তানের প্রতিবন্ধকতা এবং ১৯৭১ সালে পূর্ব বাংলার কঠোর বাস্তবতা এবং স্বাধীনতার জন্য এর মর্মান্তিক সংগ্রামকে চিত্রিত করার সময় ভারতের প্রধান ভূমিকাকে ফুটিয়ে তুলেছে।   

এই অনুষ্ঠানে ব্যাতিক্রম মাসদোর প্রেসিডেন্ট ডক্টর সৌমেন ভারতীয় জানিয়েছেন, ‘আমরা একটি ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী। আমি আশা করি, ডঃ রীতা চৌধুরী রচিত এই মাস্টারপিস উপন্যাস “নেভারল্যান্ড জিরো আওয়ার” ভারত ও বাংলাদেশের সম্পর্ককে আরও দৃঢ় করবে এবং আসাম ও বাংলাদেশের পাঠকদের মধ্যে একটি সেতুবন্ধন তৈরি করবে।