ভিভান্তা ইন্ডাস্ট্রিজ লিমিটেড-এর পদক্ষেপ

বেসড ভিভান্তা ইন্ডাস্ট্রিজ লিমিটেড কনসেপচুয়ালাইজেশন থেকে বাস্তবায়ন পর্যন্ত প্রকল্পগুলির জন্য পরামর্শ এবং টার্নকি সমাধান প্রদানের লক্ষ্য হল পরবর্তী প্রজন্মের প্রযুক্তি ব্যবসার উপর জোর দিয়ে কাজগুলিকে রূপান্তর করা। কোম্পানি ড্রোন, তথ্যপ্রযুক্তি, এআই এবং রোবোটিক্স, বৈদ্যুতিক যানবাহনের চার্জিং স্টেশন সহ নতুন উদ্যোগ নিচ্ছে। ২০২৩ সালের সেপ্টেম্বরে, কোম্পানি ভিভান্তা ড্রোন রিসার্চ সেন্টার তানজানিয়া লি-এর সাথে মৌ স্বাক্ষর করেছে৷ ভিভান্তা ইন্ডাস্ট্রিজ লিমিটেড ভিডিআরসিটিএল-এর ৫০% পার্টনারশীপ অধিগ্রহণ করবে। কোম্পানী আফ্রিকান মহাদেশ থেকে বড় ব্যবসার সুযোগ আশা করে এবং প্রকল্পটি দ্রুত উন্নতি করতে চায়।

এপ্রিল ২০২৩-এ, কোম্পানি ইভি চার্জিং এবং ম্যানুফ্যাকচারিং ইউনিট তৈরির জন্য ইলেকট্রিক ভেহিকেল অর্গানাইজেশনাল সেন্টার নর্থ আমেরিকা কর্পোরেশন থেকে ইউএসডি ৫ মিলিয়নের ওয়ার্ক অর্ডার পেয়েছে। কোম্পানি ১৮-২৪ মাসের মধ্যে প্ল্যান্ট এবং অর্ডার রিসিভিং-এর তারিখ  থেকে ৬-১২ মাসের মধ্যে প্রয়োজনীয় সফ্টওয়্যার স্থাপন করার আশা করেছে। অর্ডারটি বৈদ্যুতিক যানবাহন প্রযুক্তির বাণিজ্যিকীকরণের জন্য, যার মধ্যে রয়েছে যানবাহন থেকে গ্রিড, যানবাহন থেকে বিল্ডিং এবং যানবাহন থেকে লোড ক্ষমতা সহ বিভিন্ন বাণিজ্যিক কার্যকারিতা প্রদর্শন। ১৩ ফেব্রুয়ারী, ২০২৩-এ অনুষ্ঠিত কোম্পানির এক্সট্রা জেনারেল মিটিং, কোম্পানির সদস্যরা মেমোরেন্ডাম অফ অ্যাসোসিয়েশনের অবজেক্ট ক্লজের সংশোধনী অনুমোদন করেছিল যাতে কোম্পানিটিকে কৃষি ও পশুখাদ্য, শিল্প অটোমেশন, সহ একাধিক ব্যবসায় উদ্যোগী হওয়ার অনুমতি দেয়।

H1FY24-এর জন্য, কোম্পানির মোট আয় বহুগুণ বেড়ে ২৩.০৩ কোটি টাকা মোট আয়ের তুলনায় H1FY23-এ ০.৯০ কোটি। H1FY24-এ নীট প্রফিট রিপোর্ট করা হয়েছে ১.০১ কোটি, থেকে ৪৭% বৃদ্ধি Y-o-Y H1FY23-এ ৬৮ লক্ষ নিট মুনাফা রিপোর্ট করা হয়েছে। FY23-এর জন্য কোম্পানি নেট লাভ রিপোর্ট করেছে। ১.৩০ কোটি টাকার মোট আয় ২৪.৮১ কোটি। সেপ্টেম্বর 2023 পর্যন্ত, কোম্পানির নেট রিজার্ভের পরিমাণ ৪.০২ কোটি। ৩০ সেপ্টেম্বর ২০২৩ পর্যন্ত কোম্পানিতে প্রোমোটার গ্রুপ হোল্ডিং ৩৯.১৪% এ দাঁড়িয়েছে।