শহরে কয়েক ঘণ্টার মধ্যে একই ঘটনা ৩ জায়গায়, মহিলারা বাড়ি থেকে বেরতে ভয় পাচ্ছে

শহরের বুকে তিনজন মহিলার গলা থেকে টেনে নেওয়া হল সোনার হার। ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে জলপাইগুড়িতে। সিসিটিভি ফুটেজ দেখে তদন্ত শুরু করেছে পুলিশ। জানা গিয়েছে যে, শুক্রবার সন্ধ্যায় কাজ সেরে রাত ৮ টা নাগাদ স্বামীর স্কুটিতেই বাড়ি ফিরছিলেন জলপাইগুড়ি ৫ নম্বর ঘুমটি এলাকার বাসিন্দা ঝুমা চন্দ। সেই সময় এক যুবক এগিয়ে আসেন তাঁদের দিকে। অভিযোগ, মহিলার গলা থেকে ১৩ গ্রাম ওজনের সোনার হার টান মেরে ছিনিয়ে নেন ওই যুবক। তারপর ছিনতাইকারী বাইকে উঠে ঘুমটি এলাকার দিকে পালিয়ে যান বলে দাবি ঝুমার। থানায় অভিযোগ দায়ের করেন তিনি।

এরপর জলপাইগুড়ির ২৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা শুক্লা নাগ (৪৭)। শুক্রবার সন্ধ্যায় তিনি তাঁর বাড়ির সামনে সান্ধ্য ভ্রমণে বেরিয়েছিলেন। আচমকাই বাইক নিয়ে হাজির হন দুই যুবক। কথা বলার অছিলায় মহিলার গলায় থাকা প্রায় ১১ গ্রামের সোনার হার ছিনতাই করে নিয়ে তাঁরা পালিয়ে যান বলে অভিযোগ। তিনিও থানায় অভিযোগ দায়ের করেন।

আরও একজায়গায় ২৪ নম্বর ওয়ার্ডের বিবেকানন্দ পাড়ার বাসিন্দা পূর্ণিমা সিনহা। শুক্রবার সন্ধ্যায় তিনি কাজ সেরে বাড়ি ফিরছিলেন। পথে কান্তেশ্বরী মন্দিরের কাছে বাইকে করে দুই যুবক এসে দেড় ভড়ি ওজনের গলার হার ছিনতাই করে পালান বলে অভিযোগ। তিনিও কোতোয়ালি থানার দ্বারস্থ হয়েছেন। স্থানীয় বাসিন্দা কিংশুক বোস বলেন, বেশ কয়েকবছর আগে এইরকম ঘটনা ঘটছিল। কিন্তু তারপর কয়েক বছর এই জাতীয় ঘটনার খবর পাইনি। আবার মাস খানেক ধরে এই জাতীয় খবর পাওয়া যাচ্ছে।