Samsung তার সর্বশেষ বাহ্যিক স্টোরেজ ডিভাইস T9 চালু করেছে

ভারতের বৃহত্তম উপভোক্তা ইলেকট্রনিক্স ব্র্যান্ড Samsung, আজ তার সাম্প্রতিকতম এক্সটারনাল স্টোরেজ ডিভাইস, পোর্টেবল সলিড-স্টেট ড্রাইভ (SSD) T9 পেশ করেছে। এতে রয়েছে 4TB পর্যন্ত স্টোরেজ বিকল্প, দ্রুত গতি সম্পন্ন ডেটা স্থানান্তরণ এবং পর্যাপ্ত স্টোরেজ ক্ষমতা, আর এই সব কিছুর পাশাপাশি এটি ব্যবহারকারীদের প্রয়োজনীয় নির্ভরযোগ্যতা এবং সুবিধাও নিশ্চিত করে। আকর্ষণীয় ডিজাইন ছাড়াও, T9-এ রয়েছে একটি বিদ্যুত-গতির USB 3.2 জেন 2×2 ইন্টারফেস, যা দেয় সর্বাধিক 2,000 এমবি/সেকেন্ড-এর রিড/রাইট গতি সহ বর্ধিত উত্পাদনশীলতা৷ আর এর জন্যই T9 হয়ে ওঠে কনটেন্ট নির্মাতাদের জন্য একটি নির্বিঘ্ন পছন্দ, যা তাদের সৃজনশীলতার জন্য দেয় আরো অনেকটা সময়।

“একটি উচ্চ-রেজোলিউশন-এর কন্টেন্ট ল্যান্ডস্কেপে, T9 হল পেশাদারদের আদর্শ সঙ্গী যারা মূলত ডেটা ম্যানেজমেন্ট, বড় বড় ফাইল স্থানান্তরণ, টেকসই এবং পারফরম্যান্স সংক্রান্ত সমস্যাগুলির মতো চ্যালেঞ্জগুলির সমাধান খুঁজছেন৷ Samsung-এর পোর্টেবল SSD T9 আধুনিক কন্টেন্ট নির্মাতাদের জন্য ডেটা বিষয়ক সেইসমস্ত চ্যালেঞ্জের মোকাবিলা করে এবং তাদের সৃজনশীল আকাঙ্ক্ষাকে আরো বাড়িয়ে তোলে এরকম মেমোরি সমাধান প্রদান করার মাধ্যমে তাদের ক্ষমতায়ন করে,” বলেছেন পুনীত শেঠি, ভাইস প্রেসিডেন্ট, কনজিউমার ইলেকট্রনিক্স এন্টারপ্রাইজ বিজনেস, স্যামসাং ইন্ডিয়া।ইউএসবি 3.2 জেন 2×2 ইন্টারফেসে সিকোয়েনশিয়াল রিড/রাইটিং এর সর্বাধিক 2,000 এমবি/সেকেন্ড গতি সহ, T9 পূর্বের T7 সংস্করণকে প্রায় দ্বিগুণ গতিতে ছাড়িয়ে গিয়েছে। অর্থাৎ আপনি প্রায় দুই সেকেন্ডের মধ্যেই একটি 4GB ফুল HD ভিডিও স্থানান্তরণ করতে পারবেন।1TB, 2TB এবং 4TB -এই তিনটি ভিন্ন ক্ষমতায় উপলব্ধ T9 নির্মাতাদের নানাবিধ চাহিদা পূরণ করে৷ এটি দ্রুত এবং ঘন ঘন স্থানান্তরের জন্য ডিজাইন করা হয়েছে এবং একই সাথে এটি বিরাট পরিমাণ ডেটার জন্য যথেষ্ট স্টোরেজ স্পেসও প্রদান করে। T9-এর আকর্ষণীয় এবং ক্রেডিট-কার্ড-আকারের ডিজাইন স্থান-নির্বিশেষে ব্যবহারকারীদের সৃজনশীল অনুপ্রেরণা সরবরাহ করে।T9 শুধুমাত্র যে কার্যকরী সুবিধাই প্রদান করে তা-ই নয়, একই সাথে এটি ‘মজবুত অথচ আড়ম্বরপূর্ণ’ ধারণার অধীনে একটি অনন্য ডিজাইনের সুবিধাও প্রদান করে।মার্জিত নকশা এবং মজবুত গঠন সহ এটি শৈলী এবং টেকসই হওয়ার বৈশিষ্ট্যগুলিকে একত্রিত করে, ঠিক একটি অত্যাধুনিক ওয়ালেটের মতোই।

T9-এর রাবার নির্মিত এক্সটেরিয়ার আপনাকে দেয় একটি আরামদায়ক গ্রিপ এবং এটি একইসাথে নিম্ন-তাপমাত্রা জনিত দহনের হাত থেকেও রক্ষা করে। পাঁচ বছরের সীমিত ওয়্যারেন্টি সহ এবং সর্বোচ্চ তিন মিটার উচ্চতা থেকে পতনের বিরুদ্ধে প্রতিরোধী এই T9 আপনার মূল্যবান ডেটার নিরাপত্তা এবং সুরক্ষা সুনিশ্চত করে। এই আশ্বাসের সাথে, নির্মাতারা নির্ভয়ে তাদের সর্বাধিক উচ্চাকাঙ্খী প্রজেক্টগুলি শুরু করতে পারেন।এই মজবুত ড্রাইভটিতে রয়েছে Samsung-এর ডায়নামিক থার্মাল গার্ড প্রযুক্তি যা অতিরিক্ত উষ্ণতার কারণে হ্রাসপ্রাপ্ত কর্মক্ষমতা দক্ষতার সাথে মোকাবিলা করে, এবং এইভাবে সামঞ্জস্যপূর্ণ এবং দ্রুত স্থানান্তরণ হার নিশ্চিত করে। এছাড়াও, T9 আন্তর্জাতিক নিরাপত্তা মান IEC 62368-1 অনুসরণ করে, যার ফলে এটি ন্যূনতম তাপ উৎপাদন সহ বিস্তৃত চাহিদাপূর্ণ কাজের জন্য একটি যথাযথ পছন্দ হয়ে ওঠে।Samsung ম্যাজিশিয়ান সফ্টওয়্যারটি পারফরম্যান্স বেঞ্চমার্ক, নিরাপত্তা কার্যাবলী, ফার্মওয়্যার আপডেট এবং রিয়েল-টাইম হেলথ স্ট্যাটাস চেকের মতো বৈশিষ্ট্যগুলির মাধ্যমে ব্যবহারকারীদের জন্য আরও ভালো অভিজ্ঞতা প্রদান করে।ফার্মওয়্যার আপডেট মেমরি পণ্যগুলির জন্য একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য, এবং ম্যাজিশিয়ান সফ্টওয়্যারটি যে কোনও ফিল্ড ইস্যু সমাধান করতে প্রস্তুত। 2023 সালের সেপ্টেম্বরে প্রকাশিত নতুন 8.0 সংস্করণে, Samsung-এর সমস্ত সফ্টওয়্যার যেমন ডেটা মাইগ্রেশন, PSSD সফ্টওয়্যার এবং কার্ড অথেন্টিকেশন টুল ম্যাজিশিয়ান সফ্টওয়্যারের সাথে একত্রিত করা হবে এবং উইন্ডোজ, ম্যাক এবং অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের সুবিধার জন্য অপারেটিং সিস্টেম অর্থাৎ OS সমর্থনের পরিসরও প্রসারিত করা হবে।