৫৬% বৃদ্ধির সাথে বিনিয়োগে নতুন কার্যকলাপের ঘোষণা করেছে সেলউইন ট্রেডার্স লিমিটেড

গুজরাটের আহমেদাবাদে অবস্থিত সেলউইন ট্রেডার্স লিমিটেড, ৫৬% বৃদ্ধির সাথে বিনিয়োগে নতুন কার্যকলাপের ঘোষণা করেছে। এই কোম্পানি প্যাটেল কন্টেইনার ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড-এ একটি কৌশলগত বিনিয়োগের প্রস্তাব অনুমোদন করেছে। এটি নতুন লজিস্টিক কন্টেইনার উত্পাদন সুবিধা সমর্থন করার জন্য কোম্পানি একটি ৩৬% অংশীদারিত্ব অর্জন করবে, যার দুই বছরের মধ্যে ৫১% পর্যন্ত বৃদ্ধি হওয়ার সম্ভাবনা রয়েছে। কোম্পানি ভাইব্রেন্ট গুজরাট গ্লোবাল সামিট ২০২৪ -এ একটি এমওইউ স্বাক্ষর করেছিল, যাতে সহজেই বিনিয়োগ করা যায়, এটি গুজরাটের ভাবনগর জেলায় সমস্ত লজিস্টিক কন্টেইনারগুলির জন্য সুবিধা স্থাপনের প্রচেষ্টায় ৪৫ কোটি টাকা বিনিয়োগ করেছে।

এই প্রকল্পটি ২০২৫-এ শুরু হবে বলে আশা করা হচ্ছে, যা প্রায় ১০০ জনের জন্য নতুন কর্মসংস্থান তৈরী করবে। ভাবনগর ইউনিটের প্রধান বন্দর এবং বাণিজ্য রুটের একেবারেই কাছে রয়েছে, এটি সরবরাহ ও বিতরণকে অপ্টিমাইজ করবে। ২০২৪-এর আর্থিক বছরে কোম্পানির তার ব্যবসায়িক কার্যক্রমের পরিবর্তন ঘটিয়ে মোট আয়ে ৬১.৭ কোটি টাকা লাভ করে ৫৬% পর্যন্ত বৃদ্ধি পেয়েছে, যা আগের বছর ৩৯.৬০ কোটি টাকা ছিল। এছাড়াও, চলতি বছরের এপ্রিলে কোম্পানি প্যাটেল এবং প্যাটেল ই-কমার্স অ্যান্ড সার্ভিসেস প্রাইভেট লিমিটেডের ইক্যুইটি শেয়ারের আকারে মোট পরিশোধিত শেয়ার মূলধনের ৬৬.৬৭%  অর্জনের জন্য একটি শেয়ার ক্রয় চুক্তিতে প্রবেশ করে।

সেলউইন ট্রেডার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক বেদান্ত পাঞ্চাল জানিয়েছেন, “২০২৪-এর ১৫ই মে আমরা প্যাটেল কন্টেইনার ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড-এ কৌশলগত বিনিয়োগ করতে একটি এমওইউ স্বাক্ষর করেছিলাম। এই প্রচেষ্টা সেলউইন ট্রেডার্সের পোর্টফোলিও উন্নত করার পাশাপাশি লজিস্টিক এবং ধাতু বাজারের মধ্যেও ভাল অবস্থান তৈরী করবে। আধুনিক প্রযুক্তি ও কার্যকর অপারেশনাল ফ্রেমওয়ার্ক সেলউইন ট্রেডার্স, প্যাটেল কনটেইনার ইন্ডিয়া-তে বিনিয়োগে ভালো রিটার্ন পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে।”