শ্রী রাজীব চন্দ্রশেখর জোর দিয়ে বলেছেন: তরুণ ভারতীয়রা “আজ কা ভারত” এবং “নয়া ভারত” নির্মাণ করবে

দক্ষ জনশক্তি দিয়ে ক্রমবর্ধমান লজিস্টিক সেক্টরকে শক্তিশালী করার দৃষ্টিভঙ্গি নিয়ে ইএন্ডআইটি, দক্ষতা উন্নয়ন এবং উদ্যোক্তা এবং জলশক্তি মন্ত্রী শ্রী রাজীব চন্দ্রশেখর, সংকল্প প্রকল্পের অন্তর্ভুক্ত একটি কর্মসূচীর প্রথম ব্যাচের ১১ জন প্রার্থীকে সংবর্ধিত করেছেন। প্রকল্পটি পশ্চিমবঙ্গের মেদিনীপুর জেলায় বাস্তবায়িত হয়। প্রকল্পের অংশীদার লজিস্টিক সেক্টর স্কিল কাউন্সিল (LSC), এক বছরের মধ্যে ৯৬০ জন প্রার্থীকে প্রকল্পের সমাপ্তি ও সার্টিফিকেশনের পরে এই অঞ্চলে ওয়ারহাউস ম্যানেজার, ওয়্যারহাউস সুপারভাইজার এবং ওয়্যারহাউস অ্যাসোসিয়েট-এর মতো চাকরির ভূমিকায় নিয়োগের উদ্দেশ্যে প্রশিক্ষণ দেবে।

পশ্চিমবঙ্গ ভারতের একটি প্রধান মানব সম্পদ কেন্দ্র, রাজ্যটি ভারতের চতুর্থ সর্বাধিক জনবহুল এবং দ্বিতীয় সর্বাধিক ঘনবসতিপূর্ণ অঞ্চল। ভারতের বাকি অংশের জন্য পশ্চিমবঙ্গ প্রশিক্ষিত এবং মানসম্পন্ন জনশক্তির উৎস হয়ে উঠতে পারে। মাননীয় মন্ত্রী শ্রী রাজীব চন্দ্রশেখর বলেন, “আমি সমস্ত ছাত্রদের অভিনন্দন জানাতে চাই, এটি আমাদের জন্য একটি উদযাপনের মুহূর্ত।

স্বাধীনতার পর এটাই প্রথম যে চাকরি এবং উদ্যোক্তা ক্ষেত্রে তরুণ ভারতীয়রা এমন অভূতপূর্ব সুযোগ পাচ্ছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজির নেতৃত্বে, আমরা একটি মডেল তৈরি করেছি যেখানে জনপ্রতিনিধি, সরকার এবং শিল্পের মধ্যে একটি শক্তিশালী অংশীদারিত্ব বজায় থাকবে। বিগত ১০ বছরে এই ধরনের প্রচেষ্টার কারণেই আমরা “আজ কা ভারত” এবং “নয়া ভারত” গড়তে তরুণ ভারতীয়দের দক্ষতা, পুনঃদক্ষ এবং উন্নত করতে সক্ষম হয়েছি।”