‘আর’-সিরিজে সোনির নতুন আলফা ৭আর ভি ক্যামেরা

সোনি ইন্ডিয়ার পক্ষ থেকে তাদের আলফা মিররলেস ইন্টারচেঞ্জেবল লেন্স ক্যামেরার আর-সিরিজে নতুন সংযোজন হিসেবে আনা হল ‘আলফা ৭আর ভি’ (Alfa 7R V) ক্যামেরা। আলফা ৭আর ভি ক্যামেরায় একযোগে রয়েছে এআই-বেসড ইমেজ রিকগনিশনের জন্য নতুন এআই প্রসেসিং ইউনিট-সহ সোনির হায়েস্ট রেজোলিউশন ইমেজ সেন্সর এবং পাওয়ারফুল বায়োনজ এক্সআর (BIONZ XR) ইমেজ প্রসেসিং ইঞ্জিন। হাই-রেজোলিউশন সেন্সর ও প্রসেসরের এই কম্বিনেশনের ফলে স্টিল ফটোগ্রাফি ও ভিডিয়ো উভয় ক্ষেত্রেই সাবজেক্ট রিকগনিশন ও ক্যাপচার নতুন মাত্রা এনে দেবে।

নতুন ‘আলফা ৭আর ভি’ ক্যামেরায় থাকছে ৬১.০এমপি স্টিল ইমেজ, ৮-স্টেপ ইমেজ স্ট্যাবিলাইজেশন সিস্টেম, রিফাইন্ড ৮কে মুভি আউটপুট, ৪-অ্যাক্সিস মাল্টি-অ্যাঙ্গেল মনিটর, হাই-স্পিড কমিউনিকেশন ফাংশন, হাই-লেভেল অপেরাবিলিটি ও স্মুথ ওয়ার্কফ্লো ইন্টিগ্রেশন। সোনির এই নতুন ক্যামেরা সেইসব প্রফেশনালদের জন্য আদর্শ, যারা ফার্স্ট-ক্লাস হাই-রেজোলিউশন ইমেজিং টুল সন্ধান করছেন।

সোনির ‘আলফা ৭আর ভি’ ক্যামেরা ১৪ মার্চ থেকে পাওয়া যাচ্ছে সকল সোনি সেন্টার, আলফা ফ্ল্যাগশিপ স্টোর্স, সোনি অথরাইজড ডিলার্স, ই-কমার্স ওয়েবসাইট (অ্যামাজন ও ফ্লিপকার্ট) এবং প্রধান ইলেক্ট্রনিক স্টোরগুলি থেকে। এর বেস্ট-বাই প্রাইস হল ৩৫৩,৯৯০ টাকা। ক্রেতারা ২+১ বছরের এক্সটেন্ডেড ওয়ারেন্টিও পাবেন।