সিঙ্ক্রোনি ২০২৪ সালে ভারতের জন্য কাজ করার জন্য দ্বিতীয় সেরা সংস্থা হিসাবে স্বীকৃত

সিঙ্ক্রোনি (NYSE: SYF), একটি প্রিমিয়ার কনজিউমার ফিনান্সিয়াল সার্ভিস কোম্পানি, আজ ঘোষণা করেছে যে এটি ভারতের সেরা কোম্পানিগুলির মধ্যে একটি হিসেবে স্বীকৃত হয়েছে৷ এটি টানা সপ্তম বছর, যেখানে সিঙ্ক্রোনি এই পুরস্কারে সম্মানিত হচ্ছে, একটি ইতিবাচক, জন-কেন্দ্রিক কর্মক্ষেত্রের সংস্কৃতি গড়ে তোলার ক্ষেত্রে জাতীয় নেতা হিসাবে তার অবস্থানকে দৃঢ় করেছে।  “এই স্বীকৃতি আমাদের সিঙ্ক্রোনিতে থাকা কঠোর পরিশ্রমী দলের জন্য একটি অসাধারণ সম্মান এবং সাক্ষ্য। আমাদের জনগণের জন্য বিনিয়োগ আমাদের শীর্ষ অগ্রাধিকার। সিঙ্ক্রোনিতে, আমরা সম্পর্কের শক্তি এবং কর্ম-জীবনের ফ্লেক্সিবিলিটিতে বিশ্বাস করি। একটি স্বাস্থ্যকর কাজের পরিবেশ তৈরি এই সম্পর্কগুলিকে লালন করতে সাহায্য করে এবং আমাদের কর্মীদের উন্নতিতে এবং তাদের পূর্ণ সম্ভাবনায় পৌঁছানোর ক্ষমতা দেয়। আমাদের সতীর্থ, সহকর্মী এবং অংশীদাররা একই মান ভাগ করে নেয় এবং সঠিক জিনিস করতে তাঁরা নিরলসভাবে প্রতিশ্রুতিবদ্ধ, যা আমাদের এত দুর্দান্ত দল করে তুলেছে। একজন কর্মচারী বাড়ি থেকে বা অফিসে বসে কাজ করুক না কেন, তারা প্রতিষ্ঠানের সকল স্তরে একই স্তরের উৎসাহ এবং নির্দেশনা পায়।” বলেছেন রচনা বাহাদুর, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, কান্ট্রি হেড – ইন্ডিয়া, সিঙ্ক্রোনি। তিনি যোগ করেছেন “এই পুরস্কার পেয়ে আমরা সত্যিই নম্র এবং কৃতজ্ঞ। এই স্বীকৃতি আমাদের সীমানা বাড়াতে এবং সর্বোত্তম কর্মক্ষেত্র হওয়ার অর্থ কী তা পুনরায় সংজ্ঞায়িত করতে অনুপ্রাণিত করে।“

“আমরা কাজ করার জন্য ভারতের সেরা কোম্পানিগুলির মধ্যে দ্বিতীয় স্থানে থাকতে পেরে রোমাঞ্চিত,” বলেছেন গৌরব সেহগাল, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, হিউম্যান রিসোর্স – এশিয়া।  “শুরু থেকেই, আমরা আমাদের গ্রাহক, কর্মচারী, অংশীদার এবং সম্প্রদায়কে এগিয়ে নিয়ে যেতে প্রতিশ্রুতিবদ্ধ। এই অবিশ্বাস্য কৃতিত্ব কেবল আমাদের জনগণের উৎসর্গের কারণেই সম্ভব হয়েছে এবং আমরা এই সাফল্যকে দলের সম্মিলিত প্রচেষ্টার ফসল হিসেবে মনে করি।“  তিনি আরও বলেন, “আমরা গভীর বিনিয়োগের মাধ্যমে আমাদের জনগণের সাফল্য এবং একটি অন্তর্ভুক্তিমূলক সংস্কৃতি গড়ে তোলার চেষ্টা করছি। একটি স্বাস্থ্যকর কর্ম-জীবনের ভারসাম্য বজায় রাখার জন্য ফ্লেক্সিবিলিটি দেওয়া থেকে শুরু করে ক্যারিয়ারের অগ্রগতির জন্য সংস্থান সরবরাহ, আমরা সবকিছুই কভার করি। আমরা ক্রমাগত উদ্ভাবন করে চলেছি যেন সিঙ্ক্রোনির কাজের জন্য একটি দুর্দান্ত জায়গা হয়ে উঠতে পারে, যেখানে কর্মীরা তাদের সীমানা বাড়িয়ে নিরাপদ, শ্রুতিগোচর ও ক্ষমতায়িত বোধ করে।”   সিঙ্ক্রোনি-এর সাফল্যের প্রশংসা করে, গ্রেট প্লেস টু ওয়ার্কের সিইও বলবীর সিং বলেছেন, “ইন্ডিয়া’স বেস্ট কোম্পানিস টু ওয়ার্ক ফর ২০২৪-এ স্থান অর্জন করা হল ব্যতিক্রমী কর্মক্ষেত্র সংস্কৃতির একটি উপযুক্ত স্বীকৃতি৷ কর্মচারীর কল্যাণ, বৃদ্ধি এবং অন্তর্ভুক্তির উপর ফোকাস আপনাকে শিল্পে অন্যতম এবং অন্যদের জন্য অনুপ্রেরণা হিসেবে তৈরি করে। আপনার অসাধারণ কৃতিত্বের জন্য আবারও অভিনন্দন!”  সিঙ্ক্রোনি তার কর্মচারীদের জন্য একটি সহায়ক পরিবেশ তৈরি করতে যতটা সম্ভব তার চেয়েও বেশি করেছে। কোম্পানী বাড়িতে থেকে কাজ করার জন্য লজিস্টিকের ও ফিনান্সিয়াল সাপোর্টের পাশাপাশি মেন্টাল হেলথ রিসোর্সেস সরবরাহ করেছে। সিঙ্ক্রোনি-এর মেডিকেল ইন্স্যুরেন্স যথেষ্ট অন্তর্ভুক্তিমূলক, যা প্রিভেন্টিভ কেয়ার থেকে শুরু করে ফার্টিলিটি ট্রিটিমেন্ট সবকিছু কভার করে। সিঙ্ক্রোনি কাজের-জীবনের ভারসাম্যের গুরুত্ব বোঝে এবং ১০০% বাড়ি থেকে কাজের ফ্লেক্সিবিলিটি প্রদান করে। উপরন্তু, এর প্যারেন্টাল পলিসি ব্যাপক এবং অভিভাবকত্ব বা মাতৃত্বকালীন ছুটি ফার করে, যা ডাইভার্স ফ্যামিলি স্ট্রাকচার অন্তর্ভুক্ত করে।

কোম্পানিটি তাদের কর্মীদের জন্য ২৫টি বৈদ্যুতিক যানবাহন চালু করেছে, যা টেকসই সমাধানের সঙ্গে কর্মীদের যাতায়াতকে রূপান্তরিত করার একটি গুরুত্বপূর্ণ মুহূর্ত হিসেবে চিহ্নিত করেছে। এই উদ্যোগ কর্মচারী কল্যাণের প্রতি সিঙ্ক্রোনির গভীর-মূল প্রতিশ্রুতির প্রদর্শন। সিঙ্কোনি ৫১% এর বেশি ওমেন ডাইভারসিটি, ১০৬ জন বিশেষভাবে সক্ষম এবং ৫০-এর বেশি প্রবীণ এবং তাদের পরিবারের সদস্যদের উপস্থিতির উদযাপন করে। ২০২৩ সালে সিঙ্ক্রোনি ইন্ডিয়া ওয়ার্কপ্লেস ইকুয়ালিটি ইন্ডেক্স-এ ব্রোঞ্জ বিভাগে শীর্ষ নিয়োগকর্তা হিসাবে স্বীকৃত হয়েছিল। ২০২৪ সালে অ্যাম্বিশন বক্স এমপ্লয়ি চয়েস অ্যাওয়ার্ডস দ্বারা সিঙ্ক্রোনি বেস্ট কোম্পানিস টু ওয়ার্ক ফর ওমেন বিভাগে তৃতীয় এবং টপ-রেটেড ফিনান্সিয়াল সার্ভিস কোম্পানির তকমা পায়। বিএফএসআই গ্রেট প্লেস টু ওয়ার্ক দ্বারা ভারতের সেরা ২৫টি কর্মক্ষেত্রের মধ্যে সিঙ্ক্রোনিও স্বীকৃতি পেয়েছে।