ম্যাসি ফার্গুসনের দাবি, এজিসিও-এর বিরুদ্ধে আদালত অবমাননার পিটিশন ফাইল TAFE-র

1960 সালে ট্রাক্টর ও ক্ষেতের সরঞ্জাম (TAFE)-এর সূচনা সময় থেকে, তারা জোরদার স্বদেশজাত গবেষণা ও উন্নয়ন এবং গুণমান নিয়ন্ত্রণের মাধ্যমে ভারতে 500-এরও বেশি পণ্যের মডেলের একটি সুদূরপ্রসারী পোর্টফোলিও অফার করে Massey Ferguson ব্র্যান্ড নির্মাণ, তৈরী ও প্রতিপালন করেছে। 180,000-এরও বেশি মোট বার্ষিক উৎপাদনের সাথে, 100,000-এরও বেশি Massey Ferguson পণ্য ভারতে TAFE নির্মাণ করে যাদের 3 মিলিয়নেরও বেশি সন্তুষ্ট গ্রাহক পরিবার গড়ে উঠেছে। ভারতে Massey Ferguson মানেই TAFE। TAFE ভারতে দ্বিতীয় বৃহত্তম এবং বিশ্বে তৃতীয় বৃহত্তম ট্রাক্টর নির্মাতা, যারা ভারত ও 80টিরও বেশি আন্তর্জাতিক বাজার উভয় ক্ষেত্রেই গুণমানে তাদের বিশ্বাসযোগ্যতার জন্য কৃষকদের আস্থা জিতে নিয়ে নিজের জন্য একটি খ্যাতি প্রতিষ্ঠা করেছে। 2,000-এরও বেশি ডিলারদের একটি শক্তিশালী বিতরণ নেটওয়ার্ক কার্যকরভাবে TAFE-এর চারটি আইকনিক ট্রাক্টর ব্র্যান্ডকে সমর্থন করে – Massey Ferguson, TAFE, Eicher Tractors ও IMT)। TAFE 80টির0 বেশি দেশে ট্রাক্টর রপ্তানি করে। TAFE পারফর্মেন্স ও যন্ত্রাংশ সরবরাহের জন্য তার গ্রাহক, শিল্প সত্তা, মিডিয়া, ও সরকারদের থেকে অসংখ্য প্রশংসা অর্জন করেছে, পাশাপাশি গুণমান ও গ্রাহক সন্তুষ্টির জন্য আন্তর্জাতিক স্বীকৃতিও পেয়েছে। 

TAFE-এর পণ্যগুলির ডিজাইন ভারত-কেন্দ্রিক, যা কৃষিকাজের যন্ত্রপাতির কোম্পানি (AGCO)-এর থেকে স্বতন্ত্রভাব আলাদা এবং ভারতের ও সমগ্র বিশ্বের ক্ষুদ্র ও মাঝারি কৃষকদের জন্য আদর্শগতভাবে উপযুক্ত। AGCO-এর বিশ্বব্যাপী ব্র্যান্ডের ওয়েবসাইটটি বিগত ছয় দশক ধরে ভারত, নেপাল ও ভুটানের প্রসঙ্গে Massey Ferguson-এর কোনো উল্লেখ করেনি এবং 1960 সালে Massey Ferguson ইন্ডিয়ার দখলের সময় থেকে TAFE-এর সম্পূর্ণ এলাকাকে পরিত্যাগ করেছে।  TAFE 2012 সাল থেকে শুরু করে AGCO কর্পোরেশনে শেয়ারহোল্ডিং অর্জন করে এই কর্পোরেশনের একক বৃহত্তম শেয়ারহোল্ডার ও কৌশলগত দীর্ঘমেয়াদী বিনিয়োগকারী হয়ে উঠেছে। এটি কোম্পানিগুলির মধ্যে সহযোগিতামূলক সম্পর্ককে মজবুত করেছে, এবং TAFE ও AGCO ‘চুক্তির চিঠি’ স্বাক্ষর করেছে যা এক দশকেরও বেশি সময় ধরে AGCO কে অতল সহায়তার আশ্বাস দিয়েছে।

TAFE-এর কৌশলগত প্রভাব বেড়ে ওঠার সাথে সাথে, বারবার দৃষ্টি আকর্ষণকারী সমস্যাগুলি, যার মধ্যে অন্তর্ভুক্ত AGCO-এর কর্পোরেট পরিচালনার ত্রুটি, শেয়ারহোল্ডারদের সাথে সম্পূর্ণরূপে অপর্যাপ্ত সংশ্লিষ্টতা এবং মুখ্য ক্ষেত্রগুলিতে আর্থিক ও কাজকর্মের পারফর্মেন্সের ত্রুটি, সেগুলিতে জর্জরিত AGCO এই সমস্যাগুলির সমাধান করার বদলে ব্র্যান্ডের ব্যবহার যা ছয় দশকেরও বেশি সময় ধরে প্রতিদ্বন্দ্বীতাহীন রয়েছে সেই সাপেক্ষে কলহপরায়ণ ও কুপরামর্শের মাধ্যমে TAFE-এর পরিবর্তন করার চেষ্টা করার ক্ষমতা দমিয়ে দেওয়ার চেষ্টা করেছে। TAFE মাড্রাস হাই কোর্টের কাছে দায়ের করা একটি মামলায় Massey Ferguson ব্র্যান্ডের মালিকানা দাবি জাহির করেছে। চেন্নাইয়ের বাণিজ্যিক আদালত, এখনও পর্যন্ত, Massey Ferguson ব্র্যান্ড সম্পর্কিত একটি অন্তর্বর্তীকালীন স্থিতাবস্থা বা স্ট্যাটাস কুয়ো আদেশ জারি করার সাথে TAFE-এর অনুকূলে রায়দান করেছে, সুতরাং, উভয় পক্ষকে 29শে এপ্রিল, 2024 তারিখ থেকে এই অবস্থানটি ব্যাহত করা নিষিদ্ধ করা হয়েছে, এবং এমনটি করার কোনোও প্রচেষ্টাকে আদালতের এদেশের অবমাননা হিসেবে বিবেচনা করা হবে। TAFE আদালতের আদেশ অমান্য করার জন্য চেন্নাইয়ে একটি অবমাননার পিটিশন দায়ের করেছে।