টাটা এআইএ পশ্চিমবঙ্গে একাধিক কার্যক্রম পরিচালনা করে

বীমা অনুপ্রবেশ এবং সচেতনতা বৃদ্ধির প্রয়াসে, টাটা এআইএ লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড পশ্চিমবঙ্গে বেশ কয়েকটি উদ্যোগ নিয়েছে। এর মধ্যে রয়েছে কোম্পানির এবং এর পার্টনারদের শাখায় লাইভ ইভেন্ট, নাগরিক ফোকাস গ্রুপ, ডিস্ট্রিবিউশন নেটওয়ার্কের জন্য প্রশিক্ষণ প্রোগ্রাম এবং শিল্পের নিয়ন্ত্রক এবং সহকর্মীদের সাথে একত্রে সংগঠিত লক্ষ্যযুক্ত জনসচেতনতা প্রচারণা। ২০২৩ সালের নভেম্বরে, ব্যবসাটি ‘বিমারথ’ প্রোগ্রামের লঞ্চ করেছে, যা দক্ষিণবঙ্গের সমস্ত জেলা এবং কলকাতা মেট্রোপলিটন অঞ্চলের পাশাপাশি উত্তরবঙ্গের পাঁচটি জেলাকে অন্তর্ভুক্ত করেছিল।

কমন সার্ভিস সেন্টারগুলির সাথে সহযোগিতার মাধ্যমে, বিমারথ হাওড়া এবং হুগলি সম্প্রদায়ের গ্রামীণ এলাকায়ও তার পথ প্রসারিত করেছে। অতিরিক্তভাবে, কোম্পানিটি ব্যারাকপুরে একটি চাকরির সুযোগের ড্রাইভ পরিচালনা করেছিল, যেখানে এটি ট্রান্সজেন্ডার সম্প্রদায়কে বীমার সুবিধা এবং উপদেষ্টা হওয়ার প্রক্রিয়া সম্পর্কে শিক্ষিত করেছে। টাটা এআইএ প্রায় ৩২৫ জন নতুন লাইসেন্স এজেন্ট নিয়োগ করেছে এবং রাজ্য জুড়ে ৪০০ টিরও বেশি প্রশিক্ষণ সেশন অনুষ্ঠিত করেছে, যেখানে  ১০,০০০ জনেরও বেশি মানুষ অংশগ্রহণ করেছিল।

পশ্চিমবঙ্গে বীমা বাজারজাত করার জন্য, সংস্থাটি ভারতের কেন্দ্রীয় ব্যাংকের সাথেও কাজ করছে। প্রতি মাসের দ্বিতীয় বৃহস্পতিবার, বীমা কোম্পানিটি একটি দিন মাসিক বীমা দিবস হিসেবে পালন করবে বলে জানিয়েছে। টাটা এআইএ লাইফ ইন্স্যুরেন্সের চিফ মার্কেটিং অফিসার গিরিশ কালরা বলেছেন, “আমাদের লক্ষ্য হল পশ্চিমবঙ্গের লোকেদের টাটা এআইএ-এর মাধ্যমে বীমা সম্পর্কে শিক্ষিত করা এবং বীমা সম্প্রদায়ে যোগদানে সহায়তা করার মাধ্যমে তাদের জীবনকে সুরক্ষিত করা।”