Tata AIA প্রথম স্মল-ক্যাপ ফান্ড চালু করেছে

ভারতের শীর্ষস্থানীয় জীবন বীমাকারী সংস্থা Tata AIA Life Insurance (Tata AIA), তার প্রথম ডেডিকেটেড স্মল-ক্যাপ ডিসকভারি ফান্ড লঞ্চ করেছে, যা পলিসি হোল্ডারদের ক্যাপিটালাইজেশন স্টকগুলিতে বিনিয়োগ করার মাধ্যমে মূলধনের মূল্যায়ন করার সুযোগ দেবে। এই নিউ ফান্ড অফার (NFO) টি ১০ টাকার পার ইউনিটে ১০ জুলাই থেকে ২৪ জুলাই পর্যন্ত খোলা থাকবে।

টাটা এআইএ লাইফ ইন্স্যুরেন্সের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এবং চিফ ইনভেস্টমেন্ট অফিসার (সিআইও) হর্ষদ পাতিল বলেছেন, “ভারতীয় সরকার অমৃত কাল চলাকালীন অর্থনীতিকে আনুষ্ঠানিকভি করার দিকে ফোকাস করেছে, যা ছোট ব্যবসাগুলিকে উন্নত করতে সাহায্য করবে।”

এই স্মল-ক্যাপ স্টকগুলি ভারতীয় ইকুইটি বাজারের একটি গুরুত্বপূর্ণ অংশ, যেখানে ৪৫০০ টিরও বেশি কোম্পানি রয়েছে। এর ৫০০ টি স্টকের মার্কেট ক্যাপ ২০০০ কোটি টাকার অধিক। অন্য বিভাগের তুলনায় স্মল-ক্যাপ বিভাগে বিনিয়োগ করলে বিনিয়োগকারীরা স্টকের একটি বৃহৎ মহাবিশ্ব উপস্থাপনের সুযোগ পেতে পারে। যদিও, এই ফান্ডগুলিতে বিনিয়োগের ক্ষেত্রে ঝুঁকির প্রবণতা প্রচুর। তাই, বিনিয়োগ করার জন্য একজন ব্যক্তির দীর্ঘ সময় ধরে বিনিয়োগ করার পরিকল্পনা থাকা দরকার।