সবুজ এবং পরিচ্ছন্ন পরিবেশ তৈরিতে টাটা মোটরসের স্ক্র্যাপিং ব্যবস্থায়

টাটা মোটরস, ভারতের অটোমোবাইল তৈরি কোম্পানি, চণ্ডীগড়ে তার চতুর্থ রেজিষ্টারড যানবাহন স্ক্র্যাপিং সুবিধা প্রবর্তন করার মাধ্যমে সাসট্যানেবেল মোবিলিটির প্রতি তার প্রতিশ্রুতি অব্যাহত রেখেছে। ‘Re.Wi.Re – রিসাইকেল উইথ রেসপেক্ট’ নামে এই সুবিধাটি উন্মোচন করেন শৈলেশ চন্দ্র, ম্যানেজিং ডিরেক্টর, টাটা মোটরস প্যাসেঞ্জার ভেহিকেলস এবং টাটা প্যাসেঞ্জার ইলেকট্রিক মোবিলিটি। আধুনিক সুবিধা পরিবেশ-বান্ধব প্রক্রিয়া ব্যবহার করে এবং প্রতি বছর ১২,০০০টি জীবনের শেষ যানবাহন নিরাপদে এবং টেকসইভাবে বিচ্ছিন্ন করার ক্ষমতা রাখে।

আরভিএসএফ টাটা মোটরসের অংশীদার দাদা ট্রেডিং কোম্পানির তৈরি, পরিচালিত এবং তাদের ব্র্যান্ড, পরিবেশ বান্ধব উদ্যোগের প্রচারের জন্য কোম্পানির দৃষ্টিভঙ্গির সাথে সামঞ্জস্য রেখে যাত্রী ও বাণিজ্যিক উভয় যানবাহন স্ক্র্যাপ করার জন্য তৈরি। এই ব্যবস্থাটি জয়পুর, ভুবনেশ্বর এবং সুরাটে টাটা মোটরসের আগের তিনটি আরভিএসএফ-এর অসাধারণ সাফল্য এনেছে, যা পরিবেশ-বান্ধব উদ্যোগের প্রতি তার ডেডিকেশন আরও শক্তিশালী করে।     

টাটা মোটরস প্যাসেঞ্জার ভেহিকেলস এবং টাটা প্যাসেঞ্জার ইলেকট্রিক মোবিলিটির ম্যানেজিং ডিরেক্টর, শৈলেশ চন্দ্র বলেন, “চণ্ডীগড়ে স্ক্র্যাপেজ সুবিধা উন্মোচন করার কারণে আজকে একটি উল্লেখযোগ্য মাইলফলক চিহ্নিত করা হয়েছে। এই অত্যাধুনিক সুবিধা আমাদের প্রতিশ্রুতির উপর জোরই দেয় না বরং একটি সবুজ এবং পরিচ্ছন্ন পরিবেশ তৈরিতে আমাদের উত্সর্গের প্রতিনিধিত্ব করে। এই উদ্যোগের মাধ্যমে, আমরা একটি পরিচ্ছন্ন এবং স্বাস্থ্যকর গ্রহের আমাদের দৃষ্টিভঙ্গির সাথে সারিবদ্ধভাবে নতুন, নিরাপদ এবং আরও জ্বালানী-সাশ্রয়ী যানবাহন গ্রহণের আশা করি।”