তেলেঙ্গানার আরডিএসডিই DGR-এর সাথে অংশীদারিত্ব করেছে

স্কিল ইন্ডিয়া মিশনের প্রচেষ্টাকে বাড়িয়ে তোলার এবং পরিষেবা কর্মীদের কর্মসংস্থান বাড়ানোর এক বিশেষ পদক্ষেপে, দক্ষতা উন্নয়ন ও উদ্যোক্তা মন্ত্রকের অধীনে তেলেঙ্গানা আঞ্চলিক ডিরেক্টরেট অফ স্কিল ডেভেলপমেন্ট এন্ড এন্টারপ্রেনারশিপ (আরডিএসডিই)। ডিরেক্টরেট জেনারেল রিসেটলমেন্ট, ডিপার্টমেন্ট অফ এক্স সার্ভিসমেন ওয়েলফেয়ার এর সাথে পার্টনারশিপ করেছে। পার্টনারশিপের লক্ষ্য হল মহাকাশ ও বিমান চলাচল (ড্রোন প্রযুক্তি), ক্যাপিটাল গুডস এবং অটোমোটিভ সেক্টরের উপর ফোকাস করে প্রশিক্ষণ কর্মসূচি তৈরি করা।  

কর্মসূচী অবসরপ্রাপ্ত কর্মীদের সিভিল লাইফে, বিশেষ করে উচ্চ-চাহিদা সেক্টরের মধ্যে পুনঃএকীকরণের সুবিধা দেবে। প্রতিবন্ধী সৈনিক, বিধবা এবং নির্ভরশীল সহ সশস্ত্র পরিষেবা কর্মীদের বিভিন্ন দক্ষতার সেটগুলি পূরণ করার জন্য প্রোগ্রামটি যত্ন সহকারে ডিজাইন করা হয়েছে। ৭০,০০০ সশস্ত্র বাহিনী কর্মীদের পরিষেবা থেকে বরখাস্ত হওয়ার পরে তাদের লাভজনক রিসেটেলমেন্ট নিশ্চিত করার জন্য সারা ভারত জুড়ে ৩৩টি এনএসটিআই-তে প্রোগ্রামগুলি পরিচালিত হবে।

এই উদ্যোগের সম্পর্কে, অতুল কুমার তিওয়ারি, মিনিস্ট্রি অফ স্কিল ডেভেলপমেন্ট এন্ড এন্টারপ্রেনারশিপ জানিয়েছেন, “আমরা সশস্ত্র পরিষেবা সদস্যদের গতিশীল সিভিল কর্মীবাহিনীতে বিশেষ এবং নিরবচ্ছিন্ন পরিবর্তন সহজতর করার লক্ষ্য রাখি। এই কর্মীদের কয়েক দশকের মাঠের অভিজ্ঞতা শিল্পের জন্য বিশেষ কাজে লাগবে।”