সুরাট, নাগপুর এবং গোলাঘাটের দলগুলি আগামীকাল ২০২৩-এর জন্য স্যামসাং সলভ জিতেছে

সলভ ফর টুমরো ২০২৩-এর স্যামসাং ইন্ডিয়ার যুব শিক্ষা এবং উদ্ভাবন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী দলগুলির মধ্যে শীর্ষ তিনটি বিজয়ী দলের নাম ঘোষণা করেছে। বিজয়ী দলগুলোর মধ্যে রয়েছে এনআইটি সুরাত, যারা অটোমেটিক বীচ-ক্লিনিং কনভার্সেশনাল এআই টুল তৈরি করেছে যাতে মহিলাদের STEM ক্ষেত্রগুলি অনুসরণ করতে উত্সাহিত করা যায়, যারা বাইরে যারা কাজ করে তাদের জন্য ‘কাভাচ’ নামে একটি ব্যক্তিগত কুলিং ডিভাইস তৈরি করেছে। তিনটি দল মোট ১.৫ কোটি টাকার পুরুস্কার ফান্ড শেয়ার করেছে, যা তারা তাদের ধারণাকে উন্নত এবং বাস্তবায়িত করতে ব্যবহার করেছে।

স্যামসাং সলভ ফর টুমরো নামে একটি CSR প্রোগ্রাম যুবসমাজকে বাস্তব জগতে সমস্যা সমাধান করতে এবং তাদের জীবনযাত্রার মান উন্নত করার জন্য প্রয়োজনীয় ক্ষমতা প্রদান করেয। বিজয়ী দলগুলি ডিপ্লোমা, মেডেল, একটি Galaxy Z Flip5 স্মার্টফোন এবং ১০০,০০০টাকার নগদ পুরস্কার পাবে৷ “স্যামসাং-এ, আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি যে ভারতের যুবসমাজ দেশের প্রবৃদ্ধির গল্পে উল্লেখযোগ্যভাবে অবদান রাখার প্রতিশ্রুতি রাখে,” বলেছেন স্যামসাং দক্ষিণ-পশ্চিম এশিয়ার প্রেসিডেন্ট ও সিইও জেবি পার্ক।

শীর্ষ ১০ টি দল সৃজনশীল সমাধানগুলি অফার করেছে, যেমন সমুদ্র সৈকতের আবর্জনা পরিষ্কার করার জন্য একটি অটোমেটিক রোবট, একটি কোনভার্সেশনাল এআই টুল যাতে আরও বেশি নারীকে STEM ক্ষেত্রগুলি অনুসরণ করতে উত্সাহিত করা যায় এবং প্রচণ্ড গরম এবং ঠান্ডা থেকে রক্ষা করার জন্য একটি পরিধানযোগ্য ডিভাইস৷ নয়াদিল্লিতে একটি গ্র্যান্ড ফিনালে প্রতিযোগিতার পর, তিনটি বিজয়ী দল বেছে নেওয়া হয়েছিল।