আইপিএল-মডেল নৌকা রেস একটি সমস্ত-সিজন গন্তব্য হিসাবে কেরালার অবস্থানকে উল্লেখযোগ্যভাবে উন্নত করেছে

অভ্যন্তরীণ পর্যটন শিল্পে উল্লেখযোগ্য বৃদ্ধির পরে, কেরালা চ্যাম্পিয়ন্স বোট লিগ (সিবিএল) রেস অত্যাধুনিক অফারগুলির জন্য একটি শীর্ষ সমস্ত-মৌসুমের অভিজ্ঞতামূলক গন্তব্য হিসাবে নিজের অবস্থানকে আরো শক্তিশালী করেছে কেরালা। এই চ্যাম্পিয়ন লিগটি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) অনুকরণে তৈরি করা হয়েছে। বার্ষিক সিবিএল-এর তৃতীয় মরসুম, এই মাসের শেষের দিকে শুরু হবে, যা সপ্তাহব্যাপী ওনাম উদযাপনকে অনুসরণ করে, সিবিএল রাজ্যের সমস্ত অঞ্চলে অভ্যন্তরীণ পর্যটন শিল্প বাড়বে বলে আশা করা হচ্ছে।

কেরালার ব্যাকওয়াটার জুড়ে যখন প্যান আউট হয়ে যায় তখন সিবিএল একটি অনন্য ভিজ্যুয়াল ট্রিট দেয়। এই অসাধারণ স্নেক বোট (চুন্দন ভালম), এমেরাল্ড ব্যাকওয়াটারের উপর দিয়ে দৌড়ানোর সময় দর্শকদের মাঝে প্রবল উৎসাহ এবং আনন্দের পরিবেশ তৈরি করে। দেশের পর্যটন শিল্পের বৃদ্ধির বিষয়ে মন্তব্য করে পর্যটন মন্ত্রী শ্রী পি এ মোহাম্মদ রিয়াস বলেছেন, “সিবিএল মরসুম, যা রাজ্যের ওনাম সপ্তাহ উদযাপনকে অনুসরণ করে, কেরালার দর্শনার্থীদের জন্য রাজ্যের বিভিন্ন দর্শনীয় স্থানগুলি দেখার জন্য একটি উত্তেজনাপূর্ণ সময়। এই বছরের উদ্ভাবনী পর্যটন অফারগুলির জন্য দেশের আরও দর্শকদের আকৃষ্ট করে, আমরা শিল্পটিকে পরবর্তী স্তরে নিয়ে যেতে চাই।”

কেরালা পর্যটন সম্প্রতি প্যাসিফিক এশিয়া ট্র্যাভেল অ্যাসোসিয়েশন (PATA) গোল্ড অ্যাওয়ার্ড জিতেছে। আরও অভ্যন্তরীণ পর্যটকদের আকর্ষণ করার জন্য কলকাতায় একটি পার্টনারশীপ বৈঠকের আয়োজন করা হয়েছে। এটি ভ্রমণ শিল্পের জন্য অনেকগুলি নেটওয়ার্কিং সুযোগ বৃদ্ধি করবে, যেমন ট্রেড শোতে অংশগ্রহণ এবং সেপ্টেম্বর এবং অক্টোবরে বিটুবি (B2B) ট্রেড মিটিং এর সংগঠন। এই মাসের শেষের দিকে বিশাখাপত্তনম থেকে শুরু করে, অক্টোবরে মুম্বাই, পুনে, সুরাট এবং রাজকোটে একটি সিরিজ বিটুবি বাণিজ্য বৈঠকের পরিকল্পনা করা হয়েছে।