টয়োটা কির্লোস্কর মোটর ভারতীয় সেনাবাহিনীর জন্য কাস্টমাইজড হাইলাক্স প্রদর্শন করল

নতুন দিল্লিতে ২৬-২৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত ইন্দো-প্যাসিফিক আর্মি চিফস কনফারেন্সে (আইপিএসিসি) একটি স্পেশালি মডিফায়েড টয়োটা হাইলাক্স পিকআপ ট্রাক প্রদর্শন করেছে টয়োটা কির্লোস্কর মোটর (টিকেএম)। অথরাইজড এক্সটার্নাল ভেন্ডর-এর সহায়তায় তৈরি মডিফায়েড হাইলাক্সটি ভারতীয় সেনাবাহিনী এবং অন্যান্য বিশেষ গ্রাহকদের নির্দিষ্ট চাহিদা পূরণের জন্য বিশেষভাবে ডিজাইন করা হয়েছে। হাইলাক্স টয়োটা সার্ভিস এক্সপ্রেস (টিএসই) – মোবাইল সার্ভিস ভেহিকেল হল বিশেষ উদ্দেশ্যে হাইলাক্সে যুক্ত করা সুবিধাবলীর একটি উদাহরণ। এই যানটি প্রত্যন্ত অঞ্চলে পরিষেবা প্রদানের জন্য নির্মিত, যা সমস্যাসঙ্কুল অঞ্চলে ভারতীয় সেনাবাহিনীর কাজকর্মের জন্য জন্য অপরিহার্য।

সম্প্রতি আয়োজিত একটি অনুষ্ঠানে টয়োটা আরও দুটি সংশোধিত হাইলাক্স গাড়ি প্রদর্শন করেছে – ফিল্ড ডায়াগনোসিস ভেহিকেল (এফডিভি) এবং র‍্যাপিড ইন্টারভেনশন ভেহিকল (আরআইভি)। এফডিভি গুরুত্বপূর্ণ ভেহিকেল সার্ভিসিং প্রদান করে, এবং আরআইভি জরুরী পরিস্থিতিতে অগ্নিনির্বাপণ ও উদ্ধার অভিযানের জন্য নির্মিত। টয়োটা হাইলাক্স একটি বহুমুখী পিকআপ ট্রাক যা বিভিন্ন ‘স্পেশাল পারপাস’-এর জন্য উপযুক্ত। এটি তার ব্যতিক্রমী অফ-রোড ক্ষমতা, অতুলনীয় নির্ভরযোগ্যতা, শক্তিশালী কর্মক্ষমতা ও উন্নত সুরক্ষা বৈশিষ্ট্যগুলির জন্য সুপরিচিত। আইপিএসিসি-র মতো হাই-প্রোফাইল ফোরামে অংশগ্রহণ এবং এই অনুষ্ঠানগুলিতে হাইলাক্স প্রদর্শনের মাধ্যমে প্রতিরক্ষা এবং অন্যান্য বিশেষ গ্রাহক প্রয়োজনীয়তার জন্য উদ্ভাবনী সমাধান সরবরাহে টয়োটা তাদের প্রতিশ্রুতি পালন করে চলেছে।

টয়োটা হাইলাক্স হল একটি বহুমুখী ও নির্ভরযোগ্য পিকআপ ট্রাক যা ভারতীয় সেনাবাহিনীর মতো বিশেষ গ্রাহকদের নির্দিষ্ট চাহিদা মেটাতে পরিবর্তন করা যেতে পারে। প্রতিরক্ষার গুরুত্বপূর্ণ ক্ষেত্রগুলির জন্য উদ্ভাবনী সমাধান সরবরাহে টয়োটার অঙ্গীকারের প্রতিফলন দেখা যাচ্ছে হাই-প্রোফাইল ফোরামে টয়োটার অংশগ্রহণও ওই অনুষ্ঠানগুলিতে হাইলাক্সের প্রদর্শনের মাধ্যমে।