ইউটিআই ফ্লেক্সি-ক্যাপ পোর্টফোলিও রিপোর্ট

রিয়ালিস্টিক ফিনান্সিয়াল গোল তৈরী করা বিনিয়োগকারীদের জন্য সফল বিনিয়োগের প্রথম ধাপ। যদি আপনি সঠিক বিনিয়গের অপশন খোঁজেন এটি আপনাকে গুরুত্বপূর্ণ রিওয়ার্ড দেবে। সর্ট-টার্ম থেকে আর্থিক লক্ষ্য পূরণের জন্য মিউচুয়াল ফান্ড বিকল্পটি এক্সপ্লোর  করা যেতে পারে। ফ্লেক্সি-ক্যাপ ফান্ড হল ওপেন-এন্ডেড ইক্যুইটি ফান্ড যা মোট সম্পদের ৬৫% বিনিয়োগ করে বিভিন্ন মার্কেট ক্যাপিটালাইজেশনে যেমন, লার্জ-ক্যাপ, মিড-ক্যাপ বা সর্ট-ক্যাপ ফান্ড জুড়ে কোম্পানির ইক্যুইটি সম্পদে বিনিয়োগ করা হয়। ইউটিআই ফ্লেক্সি ক্যাপ ফান্ড হল ক্যাটাগরির প্রাচীনতম ফান্ডগুলির মধ্যে একটি। যার বিশেষ পারফরম্যান্সের দীর্ঘমেয়াদী ট্র্যাক রেকর্ড রয়েছে। ফান্ড কর্পাস ২৫,৫০৩ কোটি (৩০ নভেম্বর, ২০২৩ অনুযায়ী)। ইউটিআই মিউচুয়াল ফান্ডের এই অফারটি যেকোন দীর্ঘমেয়াদী বিনিয়োগকারীর জন্য উপযুক্ত।

ইউটিআই ফ্লেক্সি ক্যাপ ফান্ডের বিনিয়োগ দর্শন গুণমান, বৃদ্ধি এবং মূল্যায়নের তিনটি স্তম্ভকে নিয়ে তৈরি করা হয়েছে। “গুণমান” একটি দীর্ঘ সময়ের জন্য হাই রিটার্ন অন ক্যাপিটাল এমপ্লয়েড বা রিটার্ন অন ইক্যুইটি বজায় রাখার জন্য একটি ব্যবসার ক্ষমতাকে বোঝায়। “বৃদ্ধি” ব্যবসার জন্য দীর্ঘমেয়াদী সেক্যুলার বৃদ্ধিকে বোঝায়। ফান্ডের বিনিয়োগ দর্শনের শেষ স্তম্ভ হল “মূল্যায়ন”। বিশেষ ব্যবসায় প্রবেশের পয়েন্ট হিসাবে মূল্যায়ন একটি গুরুত্বপূর্ণ মেট্রিক। 

ফান্ড ইনভেস্টমেন্টে “বৃদ্ধি” স্টাইল অনুসরণ করে বাজারের মূলধন স্পেকট্রাম জুড়ে বিনিয়োগ করে৷ স্কিমের শীর্ষ দশে রয়েছে এলটিআইমিন্ডট্রি লিমিটেড, এইচডিএফসি ব্যাঙ্ক লিমিটেড, আইসিআইসিআই ব্যাঙ্ক লিমিটেড সহ শীর্ষ ব্যাঙ্কগুলি। যেগুলি ৩০ নভেম্বর, ২০২৩ পর্যন্ত পোর্টফোলিওর কর্পাসের প্রায় ৪৪% অংশ।