সিএএইচও-এর অভিনব উদ্যোগ

২০২৪-এর বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে, সিএএইচও(CAHO) (স্বীকৃত স্বাস্থ্যসেবা সংস্থাগুলির কনসোর্টিয়াম), বিশিষ্ট নন-প্রফিট অর্গানাইজেশন ভারতীয় স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানের মধ্যে মানসম্পন্ন উদ্যোগের অগ্রগতির জন্য প্রতিশ্রুতিবদ্ধ, যা আন্তর্জাতিক ক্ষেত্রে তার সম্প্রসারণের ঘোষণা করেছে। গত দুই বছরে, সিএএইচও সাথে ভারতীয় সীমানার বাইরে তার দক্ষতা বাড়িয়েছে, বিশ্বজুড়ে মানসম্পন্ন স্বাস্থ্যসেবা উদ্যোগকে উৎসাহিত করেছে। 

ইভেন্ট, কোর্স, ওয়ার্কশপ এবং প্রশিক্ষণ কর্মসূচির উপর একটি উন্নত স্ট্রাকচারের সাথে, সিএএইচও স্বাস্থ্যসেবা সেক্টরে বিশেষ ভুমিকা পালন করেছে। গুণগত মান উন্নয়নে জাতীয় এবং আন্তর্জাতিকভাবে স্বীকৃতি অর্জন করেছে। ১৩টি দেশের বিশেষজ্ঞদের সমন্বয়ে তৈরি সম্মানিত আন্তর্জাতিক এডভাইজার কমিটির নির্দেশনায়, সিএএইচও বিভিন্ন দেশে স্বাস্থ্যসেবা পদ্ধতিতে ইতিবাচক পরিবর্তন আনতে সহায়ক ভূমিকা পালন করেছে। সিএএইচও-এর অন্যতম হলমার্ক উদ্যোগ হল প্রতি মঙ্গলবার অনুষ্ঠিত সাপ্তাহিক আন্তর্জাতিক ওয়েবিনার, যা বিশ্বব্যাপী স্বাস্থ্যসেবা পেশাদারদের মধ্যে জ্ঞান বিনিময় এবং সহযোগিতার সুবিধা প্রদান করে। মডিউলগুলির মধ্যে স্ট্রাকচারের ভিডিও বক্তৃতা, কেস স্টাডি, কার্যকলাপ এবং স্ব-মূল্যায়ন যুক্ত রয়েছে।

এই উল্লেখযোগ্য মাইলফলক সম্পর্কে ডাঃ বিজয় আগরওয়াল, সিএএইচও-এর প্রেসিডেন্ট বলেছেন, “আন্তর্জাতিকভাবে আমাদের পদচিহ্ন প্রসারিত করা বিশ্বব্যাপী মানসম্পন্ন স্বাস্থ্যসেবা প্রচারে সিএএইচও-এর অটল প্রতিশ্রুতি প্রতিফলিত করে। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি যে বিশ্বব্যাপী স্বাস্থ্যসেবা ব্যবস্থার মুখোমুখি সাধারণ সমস্যাগুলি মোকাবেলায় সহযোগিতা করবে।”