চলতে থাকা বৃষ্টি উধাও হতেই রাজ্য জুড়ে বাড়বে তাপমাত্রা

গরমের শুরুতেই ঝড়ের পূর্বাভাষ৷ টানা বিগত বেশ কিছুদিন থেকে বৃষ্টির জেরে সকাল থেকেই আকাশের মুখ ভার, বৃষ্টি শুরু হয়েছে দক্ষিণবঙ্গে৷ ভিজছে উত্তরও৷ কিন্তু এরই মাঝে নতুন সপ্তাহের শুরু হতেই বদল হল আবহাওয়া। পশ্চিমবঙ্গে আপাতত বৃষ্টি কমলেও অনেকগুলি রাজ্যে একটানা ভারী বৃষ্টি জারি রয়েছে। একইসঙ্গে শিলাবৃষ্টি ও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনাও রয়েছে বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর হাওয়া অফিস বেশ কয়েকটি এলাকায় কমলা সতর্কতা জারি করেছে বলে জানা যাচ্ছে।

কলকাতা ও তার আশপাশের এলাকার আকাশ আংশিক ভাবে মেঘলা থাকার সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩৪ ও ২৫ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি নিচে। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯১ শতাংশ।

উত্তরবঙ্গের সবকটি জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পরবর্তী ২৪ ঘন্টা কোনও কোনও জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। আগামী ৫ দিনে উত্তরবঙ্গের জেলাগুলির সমতল অংশে দিনের তাপমাত্রা ৩ থেকে ৫ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বৃদ্ধি পেতে পারে বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।