এবার মুখ্যমন্ত্রী নিজে শুনবে আপনার সমস্যা

লক্ষ্য এখন একটাই, আগামী নির্বাচন। চারিদিকে ভোটার দামামা বেজে গিয়েছে৷ তৎপরতা তুঙ্গে৷ এরই মাঝে গ্রামের মানুষের কাছে পৌঁছে তাদের সমস্যার কথা জানতে ‘দিদির সুরক্ষা কবচ’ কর্মসূচীর মাধ্যমে ‘দিদির দূত’রা পৌঁছে গিয়েছেন মানুষের দুয়ারে। এবার ফের শুরু হচ্ছে ‘জনতার দরবার’। কালীঘাটে মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে ঢোকার রাস্তায় মিলন সংঘ ক্লাবেই এবার থেকে প্রত্যেক রবিবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত জনতার দরবার বসবে।

মমতার পাড়ায় হওয়া এই ‘জনতার দরবার’র দায়িত্বে থাকবেন দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সি। ‘জনতার দরবার’ নিয়ে স্থানীয় কাউন্সিলর কাজরী বন্দ্যোপাধ্যায় বলেন, ‘এখানে কোনও রাজনৈতিক দলের বিষয় নেই। মুখ্যমন্ত্রী গোটা রাজ্যের মানুষের। যে কেউ এখানে এসে তার সমস্যা ও মতামত জানাতে পারবেন। কোনও চিঠিপত্র দিতে চাইলেও দেওয়া যাবে।’‌

প্রসঙ্গত, ২০১১ সাল থেকে একের পর এক ভোট জয়লাভ করেও নানা উপায়ে রাজ্যের সাধারণ মানুষদের সাথে জনসংযোগ করেছেন মমতা। বার বার নেত্রীকে দেখা গিয়েছে মানুষের দুয়ারে পৌঁছে যেতে। আর এবারেও পঞ্চায়েত ও লোকসভা পূর্বে সেই পঞ্চায়েত আর লোকসভা পূর্বেও সেই পন্থাই অবলম্বন করতে দেখা গেল শাসকদলকে।